Inqilab Logo

বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খুলনায় ১১তম হিফযুল কুরআন অ্যাওয়ার্ড প্রদান ও কুরআন উৎসব অনুষ্ঠিত

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২০ এপ্রিল, ২০২২, ৫:১৫ পিএম

খুলনায় তানযীমুল উম্মাহ ফাউন্ডেশনের আয়োজনে হিফযুল কুরআন অ্যাওয়ার্ড প্রদান ও কুরআন উৎসব আজ বুধবার দুপুরে (২০ এপ্রিল) হোটেল সিটি ইন এ অনুষ্ঠিত হয়। এতে খুলনা, যশোর, পিরোজপুর ও বরিশালে তানযীমুল উম্মাহর ৫টি হিফয মাদরাসা থেকে ১১১ জন হিফয সমাপনকারী শিক্ষার্থীকে অ্যাওয়ার্ড প্রদান ও তাদের বাবা-মাকে পুরস্কৃত করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অ্যাওয়ার্ড প্রদান করেন খুলনা-২ আসনের সংসদ সদস্য শেখ সালাউদ্দিন জুয়েল। তানযীমুল উম্মাহ ফাউন্ডেশনের চেয়ারম্যান হাবীবুল্লাহ মুহাম্মাদ ইকবালের সভাপতিত্বে বক্তৃতা করেন ভাইস চেয়ারম্যান ড. মীম আতিকুল্লাহ, মাওলানা মুফতি আব্দুর রহীম, হাফিজুর রহমান, প্রফেসর ড. মোঃ শাহজালাল, আ ন ম আব্দুল কুদ্দুস।
এ সময় বক্তারা বলেন, কুরআন হিফযের পাশাপাশি দেশের শিক্ষাব্যবস্থার সাথে সমন্বয় রেখে প্রতিষ্ঠানটি মানসম্মত শিক্ষা প্রদান করছে। সেইসাথে নৈতিকতা শিক্ষার মাধ্যমে শিক্ষার্থীদের সৎ যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে দৃষ্টান্ত স্থাপন করেছে।
অনুষ্ঠানে হিফয সম্পন্ন করা শিক্ষার্থীদের কুরআন তিলাওয়াত ও মনোজ্ঞ ইসলামী সঙ্গীত পরিবেশন করা হয়। বিভিন্ন আরবী ক্যালিগ্রাফি ও ফেস্টুন দিয়ে অনুষ্ঠানস্থলকে মনোরম পরিবেশে সাজানো হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ