Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পদ্মা সেতু আওয়ামী লীগ সরকারের দুর্নীতির মাইলফলক : হাবিব উন নবী সোহেল

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০২২, ৬:৫১ পিএম

নির্মাণ কাজ সম্পন্ন হলে পদ্মা সেতু আওয়ামী লীগ সরকারের দুর্নীতির একটি মাইলফলক হয়ে থাকবে বলে মন্তব্য করেছেন বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল। দশ হাজার কোটি টাকা থেকে শুরু করে শেষ অবধি এই সেতুর নির্মাণ ব্যয় দাঁড়াবে ৫০ হাজার কোটি টাকা।

তাদের সময় ফুরিয়ে এসেছে। মাত্র আর কটা দিন। খুব শিগগিরই কেন্দ্র থেকে আন্দোলনের কর্মসূচি ঘোষণা হবে। রাজপথে থেকে অবৈধ অনির্বাচিত নিশিরাতের সরকারকে মোকাবেলা করার জন্য দলীয় নেতাকর্মীদের প্রতি আহবান জানান তিনি।

আজ মঙ্গলবার (১৯ এপ্রিল) খুলনায় বিএনপি আয়োজিত সদস্য ফরম বিতরণ কর্মসূচিতে প্রধান অতিথির বক্তৃতায় কেন্দ্রীয় নেতা সোহেল এসব কথা বলেন। দুপুরে সোনাডাঙ্গা থানার নবপল্লী কমিউনিটি সেন্টারে সদর ও সোনাডাঙ্গা থানার প্রাথমিক সদস্য ফরম বিতরণ ও তথ্য সংগ্রহ কর্মসূচিতে অংশ নেন তিনি।

বিএনপির দুয়ার সবার জন্য উন্মুক্ত জানিয়ে সোহেল বলেন, সবার দুয়ারে দুয়ারে গিয়ে সদস্য ফমর পৌছে দিতে হবে। বয়স্ক, নিস্ক্রিয়, নীরব সমর্থক সবাইকে বিএনপির পতাকাতলে নিয়ে আসতে হবে। বিএনপির ৩৫ লক্ষ নেতাকর্মী প্রতিনিয়ত আদালতে হাজিরা দিচ্ছেন জানিয়ে সোহেল বলেন, আমরা আদালতে যাই প্রতিহিংসার গায়েবী মামলায় হাজিরা দিতে। অথচ কেউ কেউ দুবাইয়ের আদালতে সপরিবারে হাজিরা দেন চুরি করার দায়ে। তাদের সময় ফুরিয়ে এসেছে।

সোনাডাঙ্গা থানা সাংগঠনিক কমিটির আহবায়ক কাজী মাহমুদ আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে উদ্বোধনী বক্তব্য রাখেন মহানগর বিএনপির আহবায়ক শফিকুল আলম মনা। স্বাগত বক্তব্য রাখেন সদর থানা সাংগঠনিক কমিটির আহবায়ক আজিজুল হাসান দুলু। বিশেষ অতিথি ছিলেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির তথ্য বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল, নির্বাহী কমিটির সদস্য খান রবিউল ইসলাম রবি, মহানগর বিএনপির সদস্য সচিব শফিকুল আলম তুহিন, সিনিয়র যুগ্ম আহবায়ক মো: তারিকুল ইসলাম জহির, স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় নেতা নজরুল ইসলাম।

কর্মসূচির শুরুর আগে নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত পুলিশ সদস্যরা অডিটোরিয়ামের বাইরে রাস্তায় স্থাপিত কয়েকটি মাইক খুলে ফেলত বাধ্য করেন। এ নিয়ে দলীয় নেতাকর্মীদের সাথে পুলিশের বাকবিতন্ডা হয়। সাময়িক উত্তেজনা ছড়িয়ে পড়ে।

বিশেষ অতিথির বক্তৃতাকালে আজিজুল বারী হেলাল পুলিশের এহেন আচরণের তীব্র নিন্দা জানিয়ে বলেন, ২০২৩ সালের নির্বাচনের আগেই আমরা শেখ হাসিনার সরকারকে পদত্যাগে বাধ্য করবো। আগামী নির্বাচন হবে নিরপেক্ষ সরকারের অধীনে। দেশে ফ্যাসিবাদী শাসন জেকে বসেছে। প্রশাসনের ভাইয়েরা এই নিশিরাতের সরকারকে আর লালন পালন করবেন না। তারা এখন পালাবার পথ খুজবে। খুব শিগগিরই কাবুল বিমানবন্দরের চিত্র দেখতে পাবেন। বক্তব্য শেষে সদর ও সোনাডাঙ্গা থানা প্রতিটি ওয়ার্ডের সিনিয়র নেতাদের হাতে প্রাথমিক সদস্য ফরম তুলে দেয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ