Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বৈদ্যুতিক শর্টসার্কিটের আগুনে সাতকানিয়ায় ১ মুদির দোকান পুড়ে ছাই -৩০ লকাধিক টাকার ক্ষয়ক্ষতি

সাতকানিয়া উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০২২, ২:৫১ পিএম

চট্টগ্রামের সাতকানিয়ার দেওয়ান হাটে অগ্নিকান্ডে ১ মুদি দোকান পুড়ে ছাই হয়ে গেছে।তাছাড়া আগুনের লেলিহান শিখায় ও আগুন নেভাতে গিয়ে আরো ৩টি মুদির দোকানের মালামালের ক্ষয়ক্ষতি হয়েছে।প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে এ অগ্নিকান্ডে ৩০ লক্ষাধিক টাকার উপরে ক্ষয়ক্ষতি হয়েছে।অপরদিকে ফায়ার সার্ভিসের পক্ষ থেকে ক্ষয়ক্ষতি ধরা হয়েছে ৬ লক্ষ টাকা।এলাকাবাসীর ধারনা বৈদ্যুতিক শর্ট সার্কিট হতে আগুনের সুত্রপাত হয়েছে।
ঘটনাটি ঘটেছে গতকাল (১৬ এপ্রিল) দিবাগত রাত আনুমানিক দেড় ঘটিকার সময় সাতকানিয়া পৌরসভার ৬নং ওয়ার্ডস্থ দেওয়ানহাট এলাকায়।
অগ্নিকান্ডের সংবাদ পেয়ে সাতকানিয়া ফায়ার সার্ভিসের ১টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। এরই মধ্য আগুন ছড়িয়ে পড়ে ১টি মুদি দোকান সম্পুর্ন পুড়ে যায় ও পার্শবর্তী ৩টি দোকানের কিছু অংশ পুড়ে যায় ও আগুন নেভাতে গিয়ে হুড়োহুড়িতে ওই ৩ দোকানের কিছু মালামাল নষ্ট হয়ে যায়।
অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত মুদির দোকান মালিক হলেন সাতকানিয়া পৌরসভার ৭নং ওয়ার্ডের ভোয়ালিয়া পাড়ার মৃত ইছহাক সওদাগরের ছেলে ইলিয়াছ সওদাগর (প্রকাশ বদ সওদাগর)।আর আংশিক ক্ষতিগ্রস্তরা হলেন,৩ নং ওয়ার্ডের সতিপাড়ার মৃত সিরাজুল ইসলাম সওদাগর এর ছেলে সিকান্দর সওদাগর,শাহজাহান সওদাগর ও ২ নং ওয়ার্ডের সামিয়ার পাড়ার মৃত আহমদ কবিরের ছেলে মোঃ তৌহিদ।
বৈদ্যুতিক শর্টসার্কিট হতে আগুনের সূত্র হয়ে থাকতে পারে বলে স্থানীয়দের প্রাথমিকভাবে ধারণা। ক্ষতিগ্রস্ত দোকানদারদের মতে উক্ত অগ্নিকান্ডে প্রায় ৩০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।
সাতকানিয়া ফায়ার সার্ভিসের কর্মকর্তা মো,হুমায়ুন বলেন,অগ্নিকান্ডের খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে আধাঘন্টা ব্যাপী চেষ্টায় আগুন নিয়ন্ত্রনে আসে।প্রাথমিকভাবে ধারনা করা যায় অগ্নিকান্ডে আনুমানিক ৬ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হতে পারে



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ