Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

যশোরে শিক্ষককে হত্যার হুমকি, যুবলীগ নেতাকে অব্যাহতি

যশোর ব্যুরো : | প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০২২, ১২:০১ এএম

শিক্ষককে গালিগালাজ ও হত্যার হুমকি দেওয়ার ঘটনায় যশোর সদর উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাজহারুল ইসলাম মাজহারকে দল থেকে সাময়িক অব্যাহতি দিয়েছে যুবলীগ। গত ১২ এপ্রিল যুবলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলের স্বাক্ষরিত কেন্দ্রীয় যুবলীগের প্যাডে ঘোষণা দেওয়া এই অব্যাহতিপত্র গতকাল সোমবার সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ পায়। যুবলীগনেতা মাজহারকে অব্যাহতির বিষয়টি অবগত হয়েছেন বলে জানিয়েছেন জেলা যুবলীগ সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম চাকলাদার রেন্টু।
কেন্দ্রীয় যুবলীগের প্যাডে উল্লেখ করা হয়েছে, যুবলীগ একটি সুশৃঙ্খল সংগঠন। কিন্তু যুবলীগ নেতা মাজহারুল ইসলাম মাজহারের বিরুদ্ধে দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও গঠনতন্ত্র পরিপন্থী কার্যকলাপের সুনির্দিষ্ট প্রমাণ পেয়েছে। এতে সংগঠনের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে। দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও গঠনতন্ত্র পরিপন্থী কার্যকলাপে জড়িত থাকার কারণে সাময়িক অব্যাহতি দেওয়া হলো। সাময়িক অব্যহতির বিষয়ে অভিযুক্ত যুবলীগনেতা মাজহারুল ইসলাম মাজহার বলেন, আমি এখনো দল থেকে কোন অব্যাহতি চিঠি পাইনি। আর এই বিষয়ে জেলা যুবলীগের সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম বলেন, যশোর সদর উপজেলার ইছালী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষককে হত্যার হুমকি দেওয়ার ঘটনায় যুবলীগের নেতা মাজহারুল ইসলামকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়। গত শুক্রবার রাতে যশোর জেলা যুবলীগের সভাপতি মোস্তফা ফরিদ আহমেদ চৌধুরী ও সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম চাকলাদার স্বাক্ষরিত এ নোটিশ দেওয়া হয়। সেই শোকজ নোটিশে মাজাহারের জবাব সন্তোষজনক না হওয়ায় বাংলাদেশ যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশের নির্দেশে গঠনতন্ত্রের ধারা মোতাবেক তাকে দল থেকে সাময়িক অব্যাহতি দেওয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ