Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

খুলনায় চার প্রতিষ্ঠানকে জরিমানা

খুলনা ব্যুরো : | প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০২২, ১২:০১ এএম

খুলনার হাদিস পার্ক এলাকার প্রসিদ্ধ ও অভিজাত মিষ্টির দোকান ‘যাদব ঘোষ ডেয়ারি’। সুস্বাদু মিষ্টি তৈরিতে প্রতিষ্ঠানটির সুনাম থাকলেও র‌্যাবের অভিযানে দেখা গেছে অত্যন্ত নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে এতোদিন সেখানে মিষ্টি তৈরি হচ্ছিল। গতকাল সোমবার দুপুরে র‌্যাব-৬ সেখানে অভিযান চালিয়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে চার লাখ টাকা জরিমানা করে। এছাড়া বিভিন্ন অপরাধে নগরীর আরও তিন প্রতিষ্ঠানকে এক লাখ আশি হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

র‌্যাব-৬ এর সদর কোম্পানি কমান্ডার মো. মাহফুজুল ইসলাম জানান, অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি তৈরি এবং আগের সর্তকতা না মানায় যাদব ঘোষ ডেয়ারিকে চার লাখ টাকা জরিমানা করা হয়। অস্বাস্থ্যকর ও অপরিচ্ছন্ন পরিবেশে খাদ্য উৎপাদন করায় যাদব ঘোষ ডেয়ারির মালিক সমীরণ ঘোষকে সাত মাস আগে জরিমানা করা হয়েছিল। এবার অভিযানে দেখা যায়, এখনো আগের মতোই অস্বাস্থ্যকর পরিবেশে খাবার উৎপাদন করা হচ্ছে। ভোক্তা অধিকার সংরক্ষণ আইন অনুযায়ী পূর্বের সতর্কতা না মেনে ধারাবাহিকভাবে অপরাধ করতে থাকলে জরিমানা দ্বিগুণ হবে। সে জন্য তাদের চার লাখ টাকা জরিমানা করা হয়েছে।
এদিকে বিএসটিআই থেকে লাইসেন্স না নিয়ে লোগো ব্যবহার এবং বিস্কুট, রুটি ও কেক তৈরি করায় নগরীর সোনাডাঙ্গা বাইপাসের মেসার্স ইসমাইল ফুডকে পঞ্চাশ হাজার টাকা, সোনাডাঙ্গার নিউ রতন চানাচুর ফ্যাক্টরিকে ত্রিশ হাজার টাকা, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য উৎপাদন করায় সোনাডাঙ্গা এলাকার সাতক্ষীরা যাদব ঘোষ ডেয়ারিকে এক লাখ টাকা জরিমানা করা হয়।
ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আল আমিন। এ সময় বিএসটিআইয়ের ফিল্ড অফিসার রঞ্জিত কুমার মল্লিক ও রেজানুর রহমান সরকার, স্যানিটারি পরিদর্শক মোহাম্মদ মাসুম উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ