Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সড়কে ঝরল ৬ প্রাণ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০২২, ১২:০১ এএম

দেশের পাঁচ জেলায় রোববার ও গতকাল সড়কে প্রাণ হারিয়েছে পাঁচজন। সাতক্ষীরায় ট্রাকের মুখোমুখি সংঘষে দুই, লক্ষীপুরে এক, ময়মনসিংহের ফুলপুরে একজনের এবং খুলনায় একজনের মৃত্যু হয়েছে।

এদিকে, সিলেটের কাম্পানীগঞ্জে ট্রাক্টরের সঙ্গে মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে মোটরসাইকেল আরোহীর মৃত্যু হয়েছে। গত রোববার রাত সাড়ে আটটার দিকে সিলেট- ভোলাগঞ্জের বঙ্গবন্ধু মহাসড়কের তেলিখাল বাজারসংলগ্ন এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত ব্যক্তির নাম ওমর আলী। তিনি উপজেলার তেলিখাল গ্রামের বাসিন্দা এবং পেশায় একজন বৈদ্যুতিক মিস্ত্রি ছিলেন। আমাদের সংবাদদাতাদের পাঠানো খবর বিস্তারিত :
স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা থেকে জানায়, সাতক্ষীরার পাটকেলঘাটায় পিকআপ ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে দুই গরু ব্যবসায়ীর মৃত্যু হয়েছেন।
গতকাল দুপুরে সাতক্ষীরা মেডিক্যাল কলেজ হাসপাতাল ও খুলনা ২৫০ শয্যা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। গতকাল ভোরে সাতক্ষীরা-খুলনা সড়কের কুমিরা বাসস্ট্যান্ডে এক মর্মান্তিক দুর্ঘটনায় মারাত্মক আহত হন তারা। নিহতরা হলেন, সাতক্ষীরা সদর উপজেলার শিবপুর ইউনিয়নের গোদাঘাটা গ্রামের আহসানউল্লাহর ছেলে ইয়াসিন আলী ও আগরদাঁড়ি ইউনিয়নের আগরদাঁড়ি গ্রামের কোমরউদ্দিন সরদারের ছেলে লাল্টু সরদার। তারা পেশায় গরুর ব্যবসায়ী।
লক্ষ্মীপুর জেলা সংবাদদাতা জানান, লক্ষ্মীপুর-রামগতি আঞ্চলিক সড়কের ভবানীগঞ্জের খেজুর গাছ তলা এলাকায় গতকাল সকাল ১০টায় মালবাহী পিকআপ চাপায় মো. ফয়সাল নামে এক মোটরসাইকেল আরোহীর মৃত্যু হয়েছেন। এসময় আহত হয়েছে আরমান নামে আরেক যুবক। তাকে উদ্ধার করে সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহত ফয়সাল সদর উপজেলার ভবানীগঞ্জ ইউনিয়নের পশ্চিম চরমনসা গ্রামের কালা মিয়ার ছেলে এবং পেশায় তিনি ট্রাকচালক ছিলেন।
ফুলপুর (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা জানান, ময়মনসিংহের ফুলপুরে অটোরিকশা ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে ইউসুফ আলী নামে এক ফল ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। গত রোববার সন্ধ্যায় উপজেলার রূপসী ইউনিয়নের পাগলার মোড়ে এ দুর্ঘটনা ঘটে।
জানা যায়, ফলব্যবসায়ী ইউসুফ আলী গত রোববার পরিবারের সদস্যদের জন্য বাজার ও ইফতার নিয়ে অটোরিকশা করে নিজ বাড়িতে যাচ্ছিলেন। এসময় মোটরসাইকেলের সাথে রূপসী ইউনিয়নের পাগলার মোড়ে অটোরিকশার মুখোমুখি সংঘর্ষ হয়। ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।
খুলনা ব্যুরো জানান, খুলনা-মোংলা মহাসড়কে বাস চাপায় মোটরসাইকেল চালক খুলনার সিটিএসবি’র এসআই নাসিম নিহত হয়েছেন। তার সঙ্গী শফিকুল ইসলাম গুরুতর জখম অবস্থায় চিকিৎসাধীন রয়েছেন। গতকাল সোমবার বিকেলের দিকে রূপসা উপজেলার ইলাইপুর মোড়ে দুর্ঘটনাটি ঘটে। দুর্ঘটনায় আহতদের উদ্ধার করে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সন্ধ্যায় মারা যান এসআই নাসিম। পুলিশ দুর্ঘটনা কবলিত মোটরসাইকেল উদ্ধার ও ঘাতক বাসটি জব্দ করে। তবে বাসের চালক ও হেলপার পালিয়ে গেছে।
পুলিশ জানায়, খুলনা সিটিএসবি’র এসআই নাসিম তার সঙ্গী শফিকুল ইসলামকে নিয়ে মোটরসাইকেলযোগে বটিয়াঘাটার বাইনতলা থেকে রূপসার দিকে আসছিলেন। জাবুসা-ইলাইপুর সড়ক হয়ে খুলনা-মোংলা মহাসড়কে মোটরসাইকেল নিয়ে উঠলে মোংলা থেকে রূপসাগামী লোকাল রুটের জ্যোতি পরিবহন নামে একটি যাত্রীবাহী বাস সজোরে মোটরসাইকেলটিকে ধাক্কা মারে। সাথে সাথে মোটরসাইকেল চালক নাসিম ও আরোহী শফিকুল ইসলাম ছিটকে রাস্তার উপর পড়ে গুরুতর আহত হন। মোটরসাইকেলটি বাসের নিচে ঢুকে আটকে যাওয়ার পরও ওই অবস্থায় চালক বাসটি চালিয়ে রূপসা বাসস্ট্যান্ডে চলে আসে।
পরে খবর পেয়ে পূর্ব রূপসা বাস স্ট্যান্ড ফাঁড়ির পুলিশ সদস্যরা বাসটি আটক করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ