Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ধামরাইয়ে ইউএনওর স্বাক্ষর জাল করায় ৩ জন গ্রেফতার

ধামরাই (ঢাকা) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০২২, ১২:০১ এএম

ঢাকার ধামরাইয়ে উপজেলা নির্বাহী অফিসারের স্বাক্ষর জাল করে শ্যালো মেশিনে বিদ্যুৎ সংযোগের জন্য আবেদন করার অপরাধে তিনজনকে গ্রেফতার করেছে ধামরাই থানা পুলিশ। গতকাল সোমবার গ্রেফতারকৃতদেরকে আদালতে প্রেরণ করা হয়েছে। গ্রেফতারকৃতরা হলো উপজেলার জালসা গ্রামের নূরুল ইসলামের ছেলে হামিদুল ইসলাম স্বপন, হাতকোড়া গ্রামের আব্দুর রহিমের ছেলে আব্দুল কাইয়ুম, বাইচাইল গ্রামের ময়ছেরের ছেলে হামিদুর রহমান জসিম। উপজেলার গাংগুটিয়া ইউনিয়নের জালসা গ্রামের নূরুল ইসলামের ছেলে হামিদুল ইসলাম স্বপন নিজের জমিতে শ্যালো মেশিনে বিদ্যুৎ সংযোগ দেয়ার জন্য একই উপজেলার হাতকোড়া গ্রামের আব্দুর রহিমের ছেলে আব্দুল কাইয়ুম এর নিকট বেশকিছু টাকা দেয়। কাইয়ুম ও গ্রেফতাকৃত জসিম যোগসাজশ করে নিজেরাই বিদ্যুৎ সংযোগের অনুমতিপত্রে উপজেলা উপজেলা নির্বাহী অফিসার হোসাইন মোহাম্মদ হাই জকির স্বাক্ষর জাল করে। পরে কুশুরা পল্লী বিদ্যুৎ অফিসের ডিজিএম নিকট ইউএনওর জালস্বাক্ষককৃত পত্রটি জমা দেয়।

এসময় অনুমতি পত্রে উপজেলা নির্বাহী অফিসারের স্বাক্ষরটি ডিজিএমএর সন্দেহ হলে তিনি উপজেলা কৃষি অফিসে বিষয়টি অবহিত করেন।
পরে উপজেলা নির্বাহী অফিসের অফিস সহকারী শামীম আহমেদ বাদী হয়ে ধামরাই থানায় একটি মামলা দায়ের করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা অসিম নিশ্বাস তদন্ত করে বজাল স্বাক্ষরের সাথে জড়িত থাকার অপরাধে ৩ জন গ্রেফতার করে আদালতে প্রেরণ করেছেন।
এ বিষয়ে উপজেলা কৃষি অফিসার আরিফুল হাসান বিষয়টি সত্যতা স্বীকার করে বলেন, বিদ্যুৎ সংযোগ নেয়ার জন্য উপজেলা নির্বাহী অফিসার হোসাইন মোহাম্মদ হাই জকী মহোদয়ের স্বাক্ষর জাল করে কুশুরা পল্লী বিদ্যুৎ অফিসে কাগজ পত্র জমা দেন। সেখানে দায়িত্বরত ডিজিএম কাগজপত্র যাচাই-বাছাই করতে গেলে ইউএনও এর স্বাক্ষর অন্যান্য স্বাক্ষর এর সাথে মিল না থাকায় আমাকে ও উপজেলা নির্বাহী অফিসার হোসাইন মোহাম্মদ হাই জকীকে জানালে বিষয়টি নিয়ে তদন্ত করে দেখা যায় একটি দালাল চক্র ইউএনও হোসাইন মোহাম্মদ হাই জকী এর স্বাক্ষর নকল করে সেচ সংযোগ পেতে কাগজপত্র জমা দিয়েছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ