Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রাজধানীতে তরুণীকে হত্যার ঘটনায় রিকশাচালক গ্রেফতার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০২২, ১২:০১ এএম

রাজধানীর ৩০০ ফিট এলাকায় চাঞ্চল্যকর ও ক্লুলেস অজ্ঞাত পরিচয়ের তরুণী হত্যাকাণ্ডের মূলহোতা সুমন কুমারকে গ্রেফতার করেছে র‌্যাব। গতকাল র‌্যাব-১ এর সহকারী পরিচালক (অপস্ অফিসার) সহকারী পুলিশ সুপার নোমান আহমদ এ তথ্য জানিয়েছেন। তিনি জানান, গত ১৬ এপ্রিল সকালে ৩০০ ফিট রাস্তার পাশ থেকে মাটি চাপা দেওয়া অবস্থায় গলায় ওড়না পেছানো এক অজ্ঞাত পরিচয়ের তরুণীর লাশ উদ্ধার করে খিলক্ষেত থানা পুলিশ। হত্যাকাণ্ডের ঘটনায় খিলক্ষেত থানায় একটি হত্যা মামলা হয়। ওই হত্যাকাণ্ডের পর র‌্যাব-১ ছায়া তদন্ত শুরু করে এবং গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে।

গত রোববার র‌্যাবের গোয়েন্দা শাখার ও তথ্যপ্রযুক্তির সহায়তায় র‌্যাব-১ এর একটি দল গোপন সংবাদের ভিত্তিতে রাজধানীর খিলক্ষেত থানার কুড়াতলী কাজী বাড়ি মোড় এলাকায় অভিযান পরিচালনা করে আসামি সুমন কুমারকে গ্রেফতার করে। সুমন নওগাঁর সুবোধ মালির ছেলে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সুমন র‌্যাবের কাছে ঘটনায় সস্পৃক্ততার কথা স্বীকার করেছে। সুমন জিজ্ঞাসাবাদে জানায়, সে পেশায় রিকশাচালক। ভিকটিম খিলক্ষেত এলাকায় একটি গার্মেন্টস ফ্যাক্টরিতে চাকরি করত। সে বেশ কিছুদিন ধরে ভিকটিমকে গার্মেন্টস ও বাসায় আসা-যাওয়ার পথে অনুসরণ করত।

গত ১০/১২ দিন আগে ভিকটিমের সঙ্গে তার পরিচয় হয় এবং দুই/চার দিন ভিকটিমের সঙ্গে মোবাইলে কথা বলে। সে গত ১৩ এপ্রিল ভিকটিমকে তার রিকশায় নিয়ে বিভিন্ন জায়গায় ঘোরাঘুরি করে। গত ১৫ এপ্রিল ঘোরাঘুরির কথা বলে ভিকটিমকে তার বাসা থেকে ৩০০ ফিট রাস্তা এলাকায় ডেকে নিয়ে যায় এবং কৌশলে ধর্ষণ করে। ধর্ষণের কথা গোপন করতে বললে ভিকটিম অস্বীকৃতি জানায়। ধর্ষণের ঘটনায় সে নালিশ করবে বলেও জানায়। এতে ক্ষিপ্ত হয়ে সুমন কুমার একপর্যায়ে ভিকটিমের গলার ওড়না পেঁচিয়ে শ্বাসরোধ করে হত্যা করে। পরে রাস্তার পাশে মাটি চাপা দিয়ে পালিয়ে যায় বলে র‌্যাবের কাছে স্বীকার করেছে সুমন।

এদিকে তুরাগ এলাকায় অভিযান চালিয়ে অজ্ঞান পার্টির সর্দার এবং ওয়ারেন্টভুক্ত পলাতক আসামি মনির ওরফে মোনারুল ওরফে শশা মনিরকে গ্রেফতার করেছে র‌্যাব।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ