Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

মৃত্যু নেই, শনাক্ত ৫১

দেশে করোনাভাইরাস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০২২, ১২:০০ এএম

টানা দ্বিতীয় দিনের মতো করোনাতে একদিনে শনাক্ত ৫০ ছাড়িয়েছে। তবে আগের পাঁচ দিনের মতোই গত ২৪ ঘণ্টায় করোনাতে আক্রান্ত হয়ে কারও মৃত্যু হয়নি। সে হিসেবে করোনাতে দেশ ষষ্ঠ দিনের মতো মৃত্যুহীন দিন দেখছে। স্বাস্থ্য অধিদফতর জানাচ্ছে, গত ২৪ ঘণ্টায় করোনাতে নতুন করে শনাক্ত হয়েছেন ৫১ জন। এর একদিন আগেও অধিদফতর ৫১ জন শনাক্ত হবার কথা জানিয়েছিল। এর আগে, ৪ এপ্রিল ৬১ জন রোগী শনাক্ত হওয়ার কথা জানিয়েছিল স্বাস্থ্য অধিদফতর। এরপর থেকে শনাক্তের সংখ্যা ৫০ এর নিচেই ছিল।
অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত হওয়া ৫১ জনকে নিয়ে দেশে এখন পর্যন্ত সরকারি হিসেবে মোট শনাক্ত হলেন ১৯ লাখ ৫২ হাজার ৩২৬ জন। আর মৃত্যু আগের মতোই ২৯ হাজার ১২৪ জন। একই সময়ে করোনাতে আক্রান্ত হয়ে সুস্থ হয়ে উঠেছেন ৩২৬ জন। তাদের নিয়ে দেশে করোনাতে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মোট সুস্থ হয়ে উঠলেন ১৮ লাখ ৯০ হাজার ৮৪২ জন।

অধিদফতর আরও জানায়, গত ২৪ ঘণ্টায় করোনাতে রোগী শনাক্তের হার এক দশমিক শূন্য চার শতাংশ আর এখন পর্যন্ত রোগী শনাক্তের হার ১৪ দশমিক শূন্য দুই শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৬ দশমিক ৮৫ শতাংশ আর শনাক্ত বিবেচনায় মৃত্যুহার এক দশমিক ৪৯ শতাংশ। করোনার নমুনা সংগৃহীত হয়েছে চার হাজার ৮৯২টি আর নমুনা পরীক্ষা হয়েছে চার হাজার ৮৯৬টি।

দেশে এখন পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি ৩৯ লাখ ২৫ হাজার ৪৪৮টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৯২ লাখ ২১ হাজার ৮০৫টি আর বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৪৭ লাখ তিন হাজার ৬৪৩টি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ