Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

জারজ রাষ্ট্র ইসরাইলির বর্বরতা রুখে দিতে হবে

বিভিন্ন ইসলামী দলের নেতৃবৃন্দের নিন্দা অব্যাহত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ এপ্রিল, ২০২২, ১১:০৪ পিএম

জারজ রাষ্ট্র ইসরাইলির বর্বরতা রুখে দিতে হবে। মুসলিম রাষ্ট্রগুলোর নীরবতার দরুণ ইসরাইলি বাহিনী রোজাদার মুসল্লিদের ওপর নৃশংস হামলা চালাচ্ছে। প্রয়োজনে ইসরাইলের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে জিহাদ ঘোষণা করতে হবে। আল আকসা মসজিদে ইসরাইলি বর্বরোচিত হামলার প্রতিবাদে বিভিন্ন ইসলামী দলের নেতৃবৃন্দ এসব কথা বলেন।

পীর সাহেব চরমোনাইঃ মসজিদে আল-আকসায় নামাজরত মুসল্লিদের ওপর ইসরাইলি বাহিনীর বর্বরোচিত হামলায় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করে তীব্র প্রতিবাদ জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মোহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই।

এক বিবৃতিতে পীর সাহেব চরমোনাই বলেন, ফিলিস্তিনি রোজাদার মুসল্লিদের ওপর ইসরাইলি বাহিনীর সন্ত্রাসী হামলার নিন্দা জানানোর ভাষা হারিয়ে ফেলেছি। তিনি বলেন, মুসলিম বিশ্বের নীরবতার কারণেই জারজ রাষ্ট্র ইসরাইলের সন্ত্রাসী বাহিনী দিন দিন বেপরোয়া হয়ে নিরীহ নিরাপরাধ মুসল্লিদের ওপর হামলা চালাচ্ছে। প্রয়োজনে মুসলিম উম্মাকে ইসলাইলের বর্বরতা বিরুদ্ধে জিহাদের ডাক দিতে হবে।

যুব জমিয়ত বাংলাদেশঃ রমজানের পবিত্রতা নষ্ট করে মুসলমানদের প্রথম কেবলা মসজিদে আকসায় নিরীহ মুসল্লিদের ওপর ইসরাইলি ইহুদী সন্ত্রাসীদের হামলা পুরো বিশ্বের মুসলমানদের হৃদয়ে আঘাত হেনেছে। ইসরাইলি পুলিশ এই গর্হিত কাজ করে মানবাধিকার লঙ্ঘন করেছে। এখনই সময় মুসলিম উম্মাহকে জেগে ওঠে মসজিদে আকসা রক্ষা করার। আজ রোববার নয়পল্টনস্থ একটি হোটেলে যুব জমিয়ত বাংলাদেশের ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের মহাসচিব শায়খুল হাদিস হাফেজ মাওলানা ড. গোলাম মহিউদ্দিন ইকরাম এসব কথা বলেন।

সংগঠনের সভাপতি মুফতি রেদওয়ানুল বারী সিরাজীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাওলানা আব্দুল হালীম বিন হারুনের পরিচালনায় এতে আরো বক্তব্য রাখেন, ডেমোক্রেটিক লীগের মহাসচিব সাইফুদ্দিন আহমেদ মনি, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সিনিয়র সহ-সভাপতি শায়খুল হাদিস আল্লামা মুফতি শেখ মুজিবুর রহমান, মাওলানা শহিদুল ইসলাম আনসারী, মাওলানা ওয়ালী উল্লাহ আরমান, মুফতি জাকির হোসাইন খান, প্রিন্সিপাল বেলায়েত হোসেন আল-ফিরোজী, মুফতি আতাউর রহমান খান, মাওলানা তোফায়েল গাজালি ও মুফতি কামরুজ্জামান কাসেমী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ