Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

গারো পাহাড়ে জমে উঠছে ঈদবাজার

ঝিনাইগাতী (শেরপুর ) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০২২, ১২:০১ এএম

১০ রমজানের পর থেকেই জমে উঠছে শেরপুরের গারো পাহাড়ে ঈদবাজার। পাহাড়ি ৩ উপজেলা ঝিনাইগাতী, শ্রীবরদী ও নালিতাবাড়ি বিপণী বিতানগুলোতে দেখা যাচ্ছে উপচেপড়া ভীড়। চলছে বিক্রেতাদের হাঁক-ডাক। বেড়েছে ব্যস্ততা। এবার কাপড়সহ অন্যান্য পণ্যের দাম চড়া। তাই ক্রেতা বিক্রেতাদের চলছে দরকষাকষি। কাপড়ের ব্যাসায়ীরা জানান ঈদ উপলক্ষে আগের চেয়ে বিক্রি বেড়েছে।

সরেজমিন দেখা গেছে ঝিনাইগাতী উপজেলা শহরে বেড়েছে ক্রেতাদের উপস্থিতি, বেড়েছে বিক্রেতাদের ব্যস্ততা ও বেচাকেনা। ব্যবসায়ীরা জানান, আশা করছি বেচাকেনা ভালই হবে। তবে কাপড়সহ অন্যান্য জিনিসের দাম বেশি। তাই চলছে দরকষাকষি।

ব্যবসায়ীরা জানান, আলহাদুলিল্লাহ বেচাকেনা ভালই হবে আশা করি। দাম বেশি হলেও কাপড় চোপড় ভালই চলছে। তবে প্যান্ট, শার্ট, পিস কাপড়, শাড়ি, লুংঙ্গি, বিছানার চাদর, থ্রিপিস, পায়জামা, পাঞ্জাবি বিক্রি হচ্ছে বেশি। গামের্ন্টস দোকানগুলোতে ভীড় বেশি। শাড়ির দোকানগুলোতে ভারতীয় শাড়ির আধিক্য চোখে পড়ার মতো। শাড়ি ব্যবসায়ী ঝিলন সেক জানান, ভারতীয় আমদানীকৃত বিভিন্ন ডিজাইনের শাড়ির চাহিদাই বেশি। সিট কাপড়, জুতা সেন্ডেলের দোকানেও ভীড় দেখা গেছে। তরুণ-তরুণী থেকে শুরু করে শিশুদের পোশাক বিক্রি হচ্ছে বাহারি নাম দিয়ে। মেয়েদের সেলাইবিহীন থ্রি-পিস চলছে বেশি। শিশু ছেলেদের কার্টুন আকা শার্ট, গেঞ্জি, প্যান্ট বিক্রি হচ্ছে। টাঙ্গাইলের শাড়ীর কদর বেশি। তরুণ-তরুণীদের পোশাক চলছে দেদার। অপেক্ষকৃত বয়স্করা কিনছেন সুতী পজামা-পাঞ্জাবি। মহিলাদের আকষর্ণ অলংকার ও কসমেটিকসহ নানা পণ্য। অন্যন্য পণ্যের দাম বেশি থাকায় সাধারণ ক্রেতাদের ক্রয় ক্ষমতার বাইরে চলে গেছে । ঈদ বলে কথা। দাম যাই হোক, সাধ্য অনুযায়ী পণ্য কিনে বাড়ি ফিরছেন। কেউবা ঋণ করে সাড়তে চাচ্ছে উৎসব। এমন মন্তব্য হতদরিদ্রদের। লক্ষনীয় হচ্ছে স্বাস্থ্য বিধির তোয়াক্কা করা হচ্ছেনা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ