Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বগুড়ায় আগ্নেয়াস্ত্র তৈরির বিপুল পরিমাণ সরঞ্জাম উদ্ধার

গ্রেফতার ৩

বগুড়া ব্যুরো : | প্রকাশের সময় : ১৭ এপ্রিল, ২০২২, ১২:০৩ এএম

বগুড়ার কাহালুতে গুলিবিদ্ধ এক ব্যক্তির মামলা তদন্ত করতে গিয়ে পুলিশ উদ্ধার করেছে বিপুল পরিমাণ আগ্নেয়াস্ত্র তৈরির যন্ত্রাংশ। এ ঘটনার সাথে সম্পৃক্ত সন্দেহে পুলিশ পিতা-পুত্রকে গ্রেফতার করেছে।
গ্রেফতারকৃতরা হলো- বগুড়ার কাহালু উপজেলার কলমা শিবা গ্রামের মৃত দেবেন্দ্রনাথ প্রামাণিকের পুত্র শ্রী নিলু চন্দ্র প্রামাণিক (৪৫) ও তার পুত্র শ্রী সঞ্জিত চন্দ্র প্রামাণিক (২২) এবং ধুনট উপজেলার নিত্তিপোতা মধ্যপাড়ার রোস্তম আলীর পুত্র মো. শহিদুল ইসলাম (৩৩)। গতকাল শনিবার বেলা সাড়ে ১১টায় বগুড়া পুলিশ সুপার সুদীপ কুমার চক্রনর্ত্তী সংবাদ সম্মেলনে এ তথ্য জানান। তিনি বলেন, কাহালুতে একরাম হোসেন সরদার ওরফে বগা নামে এক ব্যক্তি প্রতিপক্ষের গুলিতে আহত হন। কাহালু থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আমবার হোসেন এ ঘটনা তদন্ত করতে গিয়ে সন্দিগ্ধ আসামী নিলু চন্দ্র প্রামাণিকের বসতবাড়ির টয়লেটের পাশে মাটি নিচে পুঁতে রাখা পলিথিন মোড়ানো অবস্থায় বিপুল পরিমাণ দেশীয় আগ্নেয়াস্ত্র একনলা বন্দুক তৈরির যন্ত্রাংশ উদ্ধার করেন। যার মধ্যে রয়েছে ৫টি বন্দুক তৈরির ব্যারেল, ৩টি রিকয়েলিং স্প্রিং, ৬টি ফায়ারিং পিন, ৬টি বন্দুকের ট্রিগার, ৫টি একনলা বন্দুক তৈরির খাপ, ৪টি স্টিলের তৈরি নল, বন্দুক তৈরি কাজে ব্যবহৃত ১৯টি লোহার পাত, একটি লোহার তৈরি ব্যারেলের শেষ অংশ, তিনটি লোহার রড, চারটি লোহার ফলা, ৬টি হ্যামার, চারটি লোহার পাত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ