Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

খালের মাটি অবৈধভাবে বিক্রি যাচ্ছে ইটভাটায়

স্টাফ রিপোর্টার, মাগুরা থেকে | প্রকাশের সময় : ১৬ এপ্রিল, ২০২২, ১২:০১ এএম

মাগুরায় পানি উন্নয়ন বোর্ডে খাল পাড় থেকে অনুমতি ছাড়া মাটি কেটে ইটভাটায় বিক্রি করছে এক শ্রেনীর মাটি খোর। কার মাটি কে বিক্রি করছে তার খোঁজ নেই। মহম্মদপুর উপজেলার সর্পরাজ খালের মাটি স্থানীয় ইট ভাটায় বিক্রি করে অর্থ লোপাট করা হচ্ছে। স্থানীয় কয়েকজন প্রভাবশালী মিলে লাখ লাখ টাকার মাটি বিক্রির উৎসব লাগিয়েছে। ঘটনাস্থলে যেয়ে দেখা যায়, মহম্মদপুর উপজেলার কানুটিয়া-চৌবাড়িয়া সড়কের ইউনুচের বাড়ির পাশে, চৌবাড়িয়া মৃধাপাড়ার ব্রিজের পাশে এবং চৌবাড়িয়া দক্ষিণপাড়া আতিয়ার মাস্টারের বাড়ির পাশ থেকে অবাধে চলছে মাটি বিক্রি। ছোট রাস্তা দিয়ে চলাচল করছে ৫০/৬০টি অবৈধ মাটি টানা গাড়ি। প্রতিনিয়ত রাস্তায় মাটির গাড়ি চলাচল করায় রাস্তার যে অবস্থা তাতে যে কোনো সময় ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা।

মাগুরা পানি উন্নয়ন বোর্ডের জনৈক প্রকৌশলী শান্ত বিশ্বাসের সাথে যোগাযোগ করলে তিনি জানান, পানি উন্নয়ন বোর্ড থেকে মাটি বিক্রি বা মাটি নেয়ার কোনো অনুমতি দেয়া হয়নি। এ বিষয়ে মহম্মদপুর উপজেলা নির্বাহী অফিসার রামানন্দ পালের সাথে যোগাযোগ করলে তিনি জানান, তারা এই বিষয়ে কিছুই জানেন না, তবে অভিযোগ পেলে ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তিনি জানান। কিন্তু পানি উন্নয়ন বোর্ড থেকে কোন অভিযোগ দায়ের করা হয়নি। বোর্ডের জমির মাটি কেটে বিক্রি করছে অথচ কেন অভিযোগ করা হচ্ছেনা তা কারো বোধগম্য হচ্ছেনা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ