Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বাংলাদেশ পরিবেশবিদ সোসাইটির ওয়েবসাইটের শুভ উদ্বোধন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ এপ্রিল, ২০২২, ৮:৪১ পিএম

বাংলাদেশ পরিবেশবিদ সোসাইটির বহুল কাঙ্ক্ষিত ওয়েবসাইট www.poribeshbid.org.bd উদ্বোধন করা হয়েছে। আজ (শুক্রবার) ওয়েবসাইটের শুভ উদ্বোধন করেন, মাওলানা ভাষানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার এবং বাংলাদেশ পরিবেশবিদ সোসাইটির অনারারি সদস্য প্রফেসর ড. মোঃ সিরাজুল ইসলাম।

উদ্বোধনী বক্তব্যে তিনি বলেন, ওয়েবসাইটের উদ্বোধন বাংলাদেশ পরিবেশবিদ সোসাইটির জন্য এক মাইলফলক। ভবিষ্যতে পরিবেশ স্নাতকদের দক্ষতা বৃদ্ধির জন্য বিশেষায়িত ট্রেইনিং ইন্সটিটিউট স্থাপন করা হবে। ভবিষ্যতে সকল ক্ষেত্রে পরিবেশের গুরুত্ব অনুভব করে সরকার পরিবেশ ক্যাডার সৃষ্টি করবে বলে আশা করি। অদূর ভবিষ্যতে বাংলাদেশ পরিবেশবিদ সোসাইটি একটি আলাদা বিশ্ববিদ্যালয় স্থাপন করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

পরিবেশ স্নাতকদের শিক্ষা, গবেষণা ও পেশাগত উন্নয়নের কথা বিবেচনায় রেখে সময়োপযোগী ফিচারের মাধ্যমে সাজানো হয়েছে ওয়েবসাইটটির কন্টেন্ট। তৈরি করা হয়েছে মেনু, সাব-মেনু বাটন। এর মাধ্যমে সংগঠনের সাম্প্রতিক সময়ে ঘটে যাওয়া বিভিন্ন ইভেন্টের ভিডিও ডকুমেন্টারি, ইমেজ ও প্রকাশনাগুলো শেয়ার করার উদ্যোগ নেয়া হয়েছে।

সকল রেজিষ্টার্ড সদস্যদের জন্য এই ওয়েবসাইটে লগইন সুবিধা থাকবে যার মাধ্যমে সদস্যগন ডাউনলোড সুবিধাসহ ওয়েবসাইটের সকল তথ্য ব্রাউজ করার সুযোগ পাবেন। এছাড়া ওয়েবসাইটের মাধ্যমে সংগঠনের সদস্য হতে ইচ্ছুক পরিবেশ স্নাতকগণ রেজিস্ট্রেশন করতে পারবেন।

রাজধানীর নিউ চিয়ার্স রেস্টুরেন্ট ধানমন্ডিতে অনুষ্ঠিত উক্ত ওয়েবসাইট উদ্বোধন অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, বাংলাদেশ পরিবেশবিদ সোসাইটির নির্বাহী পরিচালক পরিবেশবিদ মোঃ আরিফুর রহমান, পরিবেশবিদ আবু জুবায়ের (পরিচালক, অর্থ ও প্রশাসন), আনোয়ার জাহিদ (পরিচালক, পরিবেশ সচেতনতা), শেখ আবু জাহিদ (পরিচালক, শিক্ষা ও পেশাগত উন্নয়ন), মোঃ আব্দুল কাদের তালুকদার (পরিচালক, প্রচার ও যোগাযোগ), মাহমুদ হাসান তুহিন (পরিচালক, পরিবেশগত নিয়ম ও প্রবিধান) নির্বাহী সদস্য এ কে এম হুমাযুন কবির, এফ এম আশরাফুল আলম, আতিকুর রহমান, তানজিমা হক তৃষা।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শতাধিক পরিবেশ স্নাতক, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

উক্ত ওয়েবসাইট উদ্বোধন শেষে বাংলাদেশ পরিবেশবিদ সোসাইটির উদ্যোগে ইফতার পার্টি অনুষ্ঠিত হয়। এছাড়াও পরিবেশবিদ সোসাইটির ব্যানারে একযোগে খুলনা বিশ্ববিদ্যালয়, মাওলানা ভাষানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ও জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়েও ইফতার পার্টির আয়োজন করা হয়।



 

Show all comments
  • Sk. Abu Jahid ১৫ এপ্রিল, ২০২২, ১১:২৫ পিএম says : 0
    It is a great work. Move forward.....
    Total Reply(0) Reply
  • Sk. Abu Jahid ১৫ এপ্রিল, ২০২২, ১১:৩৬ পিএম says : 0
    It is a great work. Move forward for the development of the environment not only in Bangladesh, but also all over the world.
    Total Reply(0) Reply
  • মো: মোর্শেদ হাসান মোস্তফা ১৬ এপ্রিল, ২০২২, ১০:৫০ এএম says : 0
    It's a good initiative for the development of Safe Environment?.plese know me how to be a member.thanks a lot.regards Murshed,Ph.D fellow Livestock environment Technology,BAU.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ