Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ঈদের ১০ দিন আগে বকেয়া বেতন-বোনাস প্রদানের দাবী টিইউসির

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১৫ এপ্রিল, ২০২২, ৭:৪৬ পিএম

ঈদের ১০ দিন আগে শ্রমিকদের বকেয়া বেতন ও বোনাস প্রদান এবং ঘরমুখো যাত্রীদের জন্য পর্যাপ্ত যানবাহনের ব্যবস্থা সহ পরিবহন ভাড়া কমানোর দাবী জানিয়েছে ট্রেড ইউনিয়ন কেন্দ্রের বরিশাল শাখা। শুক্রবার নগরীর টাউন হল চত্বরে টিইউসির এক সমাবেশে এসব দাবী জানানো হয়।

সমাবেশে বক্তারা বলেন, প্রতিবছর ঈদ উৎসবকে কেন্দ্র করে একদল চাঁদাবাজ পুলিশ, অজ্ঞান পার্টি, ছিনতাইকারী, পকেটমার এক হয়ে সাধারণ শ্রমিক যাত্রীদের কাছ থেকে টাকা কেড়ে নেবার মহোৎসবে মেতে উঠে। পর্যাপ্ত যাত্রী হলে ভাড়া কমানোর কথা। কিন্তু বাস্তবে যানবাহনের ভাড়া দ্বিগুণ থেকে তিনগুণ বাড়নো হয়। এ বিষয় পত্রপত্রিকায় সংবাদ প্রকাশিত হলেও সরকার-প্রশাসন যেন অন্ধ বোবা হয়ে যায়। তাদের কিছুই বলার বা করার থাকে না। ঈদ শেষে কর্মস্থলমুখী যাত্রীদের আরও বেশি বেশি বিড়ম্বনার শিকার হতে হয়। রাষ্ট্র, পুলিশ, সমাজকর্মী, রাজনৈতিক কর্মী কাউকেই তখন খুঁজে পাওয়া যায় না।

শ্রমিক নেতা মো. ধলু হাওলাদারের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন শ্রমিক নেতা আবুল কালাম আজাদ, অপূর্ব গৌতম, জে কে মুকুল, আজিজুর রহমান খোকন, বস্তিবাসী নেতা নূর হোসেন, মহিলা নেত্রী জোছনা বেগম, ইমারত শ্রমিক নেতা জামাল হোসেন, প্রেস শ্রমিক নেতা অপু, ছাত্র নেতা রাহুল দাস, দোকান কর্মচারী নেতা মোঃ আউয়াল। সভার সঞ্চালক ছিলেন দর্জি শ্রমিক নেতা তুষার সেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ