Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শাহ আমানত বিমানবন্দরে ১৩৭ কার্টন বিদেশি সিগারেট জব্দ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৪ এপ্রিল, ২০২২, ৫:১৪ পিএম

চট্টগ্রামে অবস্থিত শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ১৩৭ কার্টন বিভিন্ন ব্র্যান্ডের বিদেশি সিগারেট জব্দ করেছে কাস্টম হাউস, চট্টগ্রাম এয়ারপোর্ট ও এয়ারফ্রেইট ইউনিট। শারজাহ থেকে আসা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইটের একাধিক যাত্রীর ব্যাগেজ তল্লাশি করে সিগারেটের কার্টনগুলো জব্দ করা হয়।

আজ বৃহস্পতিবার (১৪ এপ্রিল) কাস্টম হাউসের ডেপুটি কমিশনার মোহাম্মদ সালাহউদ্দিন রিজভী বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, বৃহস্পতিবার বেলা ১১টা ২০ মিনিটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি-১৫২ নামের ফ্লাইটি অবতরন করে। ফ্লাইটের যাত্রীদের লাগেজ স্ক্যানিংয়ের সময় সিগারেট এবং বিভিন্ন স্প্রে ও ক্রিম থাকার বিষয়টি ধরা পরে। পরে একাধিক যাত্রীর ব্যাগেজ তল্লাশি করে ইজি ব্র্যান্ডের ২০টি মিনি কার্টন, ডানহিল ব্র্যান্ডের ৭৭ ও মন্ড ব্র্যান্ডের ৪০টি মিনি কার্টন সিগারেট পাওয়া যায়।

তিনি বলেন, এছাড়াও প্রোকমিল স্প্রে ৩৮ পিস, অ্যাভোকুইন ক্রিম ৮৩ পিস ও রোওয়াটিনেক্স ট্যাবলেট ১৬৭ পিস জব্দ করা হয়। এ ঘটনায় শুল্ক আইন ১৯৬৯ এবং প্রচলিত আইন ও বিধি অনুযায়ী আটক পণ্য বাজেয়াপ্ত করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ