Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পরিনাম ভোগ করছেন উইল স্মিথ, অপকর্মের জন্য প্রায় সবই বাতিল

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৪ এপ্রিল, ২০২২, ৯:৪৮ এএম

এক চড়েই অস্কারের মঞ্চ কাঁপিয়ে দিয়েছেন উইল স্মিথ। অস্কারের অনুষ্ঠান চলাকালীন মঞ্চে উঠে সঞ্চালক-কৌতুকশিল্পী ক্রিস রককে সপাটে চড় মেরে বিতর্কের কেন্দ্রবিন্দুতে তিনি। স্ত্রী জাডা পিঙ্কেটকে নিয়ে রসিকতা সহ্য করতে পারেননি অভিনেতা। সঞ্চালকের উপর মেজাজ হারিয়ে অস্কারের মঞ্চেই কষিয়ে দেন চড়। সেই ভুলের বড় খেসারত দিতে হচ্ছে অভিনেতাকে। না, অস্কারের মঞ্চে জেতা সেরা অভিনেতার পুরস্কার খোয়াতে হয়নি উইলকে, তবে অপকর্মের বেশ কঠিন পরিনাম ভোগ করছেন তিনি।

  • চড়কাণ্ডের জের ধরে উইল স্মিথকে অস্কার গালা এবং অ্যাকাডেমির অন্যান্য অনুষ্ঠানে আগামী ১০ বছরের জন্য নিষিদ্ধ করা হয়েছে। এর ফলে আগামী ১০ বছর আর অস্কার অনুষ্ঠানে অংশ নিতে পারবেন না তিনি।
  • একই ঘটনার জেরে গত ২ এপ্রিল একাডেমি অব মোশন পিকচার আর্ট অ্যান্ড সায়েন্স থেকে পদত্যাগ করেছেন উইল স্মিথ। আবার কারো কারো দাবী আসলে একাডেমি অব মোশন পিকচার আর্ট অ্যান্ড সায়েন্স থেকে বহিস্কার করা হয়েছে এই তারকাকে।
  • গত বছর (২০২১) প্রকাশিত হয়েছিল উইল স্মিথের আত্মজীবনী 'উইল'। সেই আত্মজীবনীতে উঠে আসে উইলের জীবনের অনেক কথা। এই আত্মজীবনী থেকে তার বায়োপিক নির্মাণের কথা চলছিলো। সেই কার্যক্রমও স্থগিত করা হয়েছে।
  • নেটফ্লিক্সের ‘ফাস্ট অ্যান্ড লুজ’ শিরোনামের একটি সিনেমাতে কাজ করার কথা ছিলো উইল স্মিথের। কিন্তু সিনেমাটির কাজ আপাতত আটকে রেখেছে নেটফ্লিক্স।
  • কোনো প্রযোজক উইল স্মিথের সঙ্গে কোনো ধরনের প্রজেক্টে কাজ করতে চান না। অস্কার অনুষ্ঠানের আগে যারা স্মিথের সাথে বিভিন্ন প্রজেক্ট নিয়ে যোগাযোগ করছিলো তারা যোগাযোগ বন্ধ রেখেছে।
  • যার জন্য উইল স্মিথ অস্কারের মঞ্চে এই কান্ড ঘটান সেই জাডা পিঙ্কেট স্মিথও (তার স্ত্রী) তাকে সমর্থন করেননি, তিনি স্মিথের এই কান্ডকে "অতিরিক্ত" বলে অভিহিত করেছেন।
  • ব্যাড বয়েজ ৪ নির্মানের কথা চলছিলো। অস্কার অনুষ্ঠানের আগে স্মিথ ৪০ পৃষ্ঠার স্ক্রিপ্টও পেয়েছিলেন। কিন্তু চড়কান্ডের জেরে ব্যাড বয়েজ ৪ অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হয়েছে।
  • উইল স্মিথ কে নিয়েই আই অ্যাম লিজেন্ড ২ সিনেমাটি নির্মানের ঘোষনাও এসেছিলো। কিন্তু চড়কান্ডের পরে নতুন করে ঘোষনা করা হয়েছে উইল স্মিথের পরিবর্তে ব্ল্যাক প্যান্থার অভিনেতা মাইকেল বি জর্ডান সিনেমাটিতে অভিনয় করবেন।
  • ক্রিস রকের ভাইয়েরা স্মিথকে খুঁজছে এবং তারা প্রকাশ্যে বলেছে "আমরা তোমাকে (উইল স্মিথ) ছিঁড়ে ফেলব"।
  • উইলের স্ত্রী জাডার প্রেমিক অগাস্ট আলসিনা ঘোষনা করেছেন যে তিনি জাডা পিঙ্কেট স্মিথের সাথে তার প্রেম নিয়ে বই লিখবেন।

এই মুহুর্তে উইল স্মিথ তার বিষণ্নতা এবং রাগের মেজাজকে নিয়ন্ত্রণ করার জন্য পুনর্বাসনে আছেন।

উল্লেখ্য, ৯৪তম অস্কারে সেরা অভিনেতার অ্যাওয়ার্ড পেয়েছেন উইল স্মিথ। কিন্তু তার আগেই ঘটে এই চড় কাণ্ড। অস্কারের মঞ্চে সঞ্চালনা করার সময়ে নানা রকম রসিকতা করছিলেন কমেডিয়ান ক্রিস রক। হঠাৎই উইল স্মিথের স্ত্রী জাডা পিঙ্কেটকে নিয়ে রসিকতা শুরু করে দেন ক্রিস। উইল স্মিথের স্ত্রী জাডা অ্যালোপেশিয়া নামে একটি রোগে আক্রান্ত। যার ফলে স্মিথের স্ত্রীয়ের মাথায় চুল অনেকটাই কম। সেই প্রসঙ্গ তুলেই রসিকতা করেছিলেন ক্রিস। যা একেবারেই মেনে নিতে পারেননি উইল স্মিথ। সঙ্গে সঙ্গে স্টেজে উঠে চড় মারেন সঞ্চালকের গালে। তবে এই প্রথম নয়, ব্যক্তিগত জীবনে বারবারই বিতর্কের মুখে পড়েন এই অভিনেতা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ