Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

শনাক্ত ৩১ জন মৃত্যু নেই

দেশে করোনাভাইরাস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ এপ্রিল, ২০২২, ১২:০০ এএম

করোনাভাইরাস কার্যত নিয়ন্ত্রণে এসে গেছে। দৈনিক মৃত্যু প্রায় শূন্যের কোঠায় চলে এসে এবং আক্রান্তের সংখ্যা কমে গেছে। দেশে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে কারও মৃত্যু হয়নি। তবে এ সময়ে আগের ২৪ ঘণ্টার তুলনায় সামান্য বেড়েছে নতুন শনাক্ত।

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় (১২ এপ্রিল সকাল ৮টা থেকে ১৩ এপ্রিল সকাল ৮টা) করোনাতে নতুন করে শনাক্ত হয়েছেন আরও ৩১ জন। আগের দিন ২২ জন শনাক্ত হবার কথা জানিয়েছিল অধিদফতর। নতুন শনাক্ত হওয়া ৩১ জনকে নিয়ে দেশে এখন পর্যন্ত করোনা আক্রান্ত মোট শনাক্ত হলেন ১৯ লাখ ৫২ হাজার ১৬২ জন। আর এখন পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মোট মারা গেলেন ২৯ হাজার ১২৪ জন। করোনা আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২৭৪ জন। তাদের নিয়ে দেশে করোনা আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মোট সুস্থ হয়ে উঠলেন ১৮ লাখ ৮৯ হাজার ৮৭৯ জন। স্বাস্থ্য অধিদপ্তর জানায়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিপরীতে রোগী শনাক্তের হার শূন্য দশমিক ৫৮ শতাংশ আর এখন পর্যন্ত রোগী শনাক্তের হার ১৪ দশমিক শূন্য চার শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৬ দশমিক ৮১ শতাংশ এবং মৃত্যুর হার এক দশমিক ৪৯ শতাংশ।
গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ৫ হাজার ৩৩৯টি আর আরে কিছু সংগ্রহ করাসহ নমুনা পরীক্ষা হয়েছে ৫ হাজার ৩৮৭টি।

দেশে এখন পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি ৩৯ লাখ ৫ হাজার ৬৬১টি। এরমধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৯২ লাখ ১৩ হাজার ৭৭৫টি আর বেসরকারি ব্যবস্থাপনায় ৪৬ লাখ ৯১ হাজার ৮৮৬টি। ২০২০ সালে ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। প্রথম শনাক্তের ১০ দিন পর ১৮ মার্চ প্রথম মৃত্যের ঘটনা ঘটে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ