Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

ফরিদপুর থেকে হিযবুত তাহরীর সদস্য গ্রেফতার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০২২, ৬:৫৯ পিএম

ফরিদপুর জেলার মধুখালী থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিযবুত তাহরীর এক সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে এন্টি টেররিজম ইউনিট (এটিইউ)। তার নাম মো. ইয়ামিন খান। গত মঙ্গলবার মধুখালীর আড়পাড়া উচ্চ বিদ্যালয় মাঠ থেকে তাকে গ্রেফতার করা হয়। এসময় তার কাছ থেকে একটি এন্ড্রয়েড মোবাইল ফোন, দুটি সীম কার্ড ও ৩টি হিযবুত তাহরীর প্রেস বিজ্ঞপ্তি জব্দ করা হয়েছে।

এটিইউ’র পুলিশ সুপার (মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস উইং) মোহাম্মদ আসলাম খান জানান, গ্রেফতারকৃত ইয়ামিন খান ফরিদপুরের সরকারি রাজেন্দ্র কলেজ থেকে ইংরেজিতে অনার্স-মাস্টার্স শেষ করেছে এবং সে ২০০৯ সাল থেকে বর্তমান সময় পর্যন্ত হিযবুত তাহ্্রীর এর কার্যক্রমের সঙ্গে যুক্ত। গত ১৮ মার্চ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ‘হিযবুত তাহরীর এর মিডিয়া কার্যালয় উলাইয়া বাংলাদেশ’ এর যে সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল সেই সম্মেলনের লাইভ সে তার ফেসবুক আইডি থেকে শেয়ার করেছিল এবং সংগঠনের গোপন গ্রুপের সব সদস্যকে লাইভটি শেয়ার করার জন্য উদ্বুদ্ধ করেছিল। সে বিভিন্ন সময় তার ফেসবুক আইডি থেকে উগ্রবাদী মতাদর্শ, রাষ্ট্র বিরোধী বিভিন্ন পোস্টে লাইক, শেয়ার ও কমেন্টস করে উগ্রবাদী কার্যক্রমে উৎসাহ দেয়া এবং প্রস্তুতি নিচ্ছিলো। ইয়ামিন ও তার সহযোগীরা রাষ্ট্র বিরোধী ষড়যন্ত্র, অনলাইন ভিত্তিক প্রচার-প্রচারণা, গণতান্ত্রিক ব্যবস্থার বিরুদ্ধে তাদের খিলাফত প্রতিষ্ঠার উদ্দেশ্যে সংহতি, জন-নিরাপত্তা বিপন্ন করা, জনমনে আতংক সৃষ্টির লক্ষ্যে সাংগঠনিকভাবে কার্যক্রম পরিচালনার করে আসছিল। তার বিরুদ্ধে সন্ত্রাস বিরোধী আইনে ব্যবস্থা গ্রহন করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ