Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ঐক্যবদ্ধ আওয়ামী লীগকে কোনো ষড়যন্ত্রই পরাজিত করতে পারবে না: পানি সম্পদ উপমন্ত্রী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১২ এপ্রিল, ২০২২, ১১:৫৯ পিএম

পানি সম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম বলেছেন, যারা বাংলাদেশকে পাকিস্তান ও শ্রীলংকার সাথে তুলনা করে, তারা এদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বে বিশ্বাস করে না। তারা পাকিস্তানের প্রেতাত্মা, অন্তরে পাকিস্তান।

আজ শরীয়তপুর জেলার নড়িয়া উপজেলার ফতেজঙ্গপুরে ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ফতেজঙ্গপুর ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি এনামুল হক টগর কাজীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সালাম মৃধার সঞ্চালনায় সম্মেলনে উদ্ধোধক ছিলেন, নড়িয়া উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক দেলোয়ার হোসেন আকন।

একেএম এনামুল হক শামীম বলেন, বঙ্গবন্ধুর বাংলাদেশ তাঁর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাচ্ছে। তাঁর কারণেই বিশ্বে বাংলাদেশ অনন্য মর্যাদায় আসীন। তাই মহান মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধু, বাংলাদেশ ও বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার প্রশ্নে বঙ্গবন্ধুর সৈনিকেরা কখনো আপোষ করে না। আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের সবাইকে ঐক্যবদ্ধ থেকে সকল ষড়যন্ত্র মোকাবিলা করতে হবে।

উপমন্ত্রী বলেন, বিএনপির মতো দুর্নীতিবাজ দলের নেতাদের মুখে দুর্নীতি বিরোধী কথা শোভা পায় না, আর তাদের নেত্রী বেগম খালেদা জিয়া এতিমের টাকা আত্মসাৎ এর দ্বায়ে দন্ডপ্রাপ্ত। তার পলাতক ছেলে তারেক রহমান দূর্নীতির বরপুত্র হিসেবে দেশ-বিদেশে পরিচিত। তাদের মুখে দুর্নীতি বিরোধী কথায় সারাদেশে হাস্যরসের সৃষ্টি হয়েছে।

তিনি আরো বলেন, তৃণমূলের নেতা-কর্মীরাই আওয়ামী লীগের প্রাণশক্তি। তারা অভিমানী হয়, কিন্তু বেঈমান হয় না। দলে নেতৃত্বের প্রতিযোগিতা থাকবে, তবে কোনো প্রতিহিংসা থাকবে না। এ দলে সুযোগ সন্ধানীদের কোনো স্থান নেই। যারা দলের জন্য নিবেদিত তারাই পদ পদবীতে স্থান পাবেন। কোনো মাদকাসক্ত, মাদক ব্যবসায়ীর স্থান আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনে হবে না। অনুপ্রবেশকারীদের চিহ্নিত করে বিতাড়িত করা হবে।

শামীম বলেন, আগামী নির্বাচনে নতুন চ্যালেঞ্জ নিয়ে এগিয়ে যেতে হবে। স্বেচ্ছাসেবক লীগকে আরও সুশৃঙ্খল, আধুনিক ও শক্তিশালী করে গড়ে তুলতে হবে। তাই ঐক্যবদ্ধ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ দলের জন্য কাজ করে জননেত্রী শেখ হাসিনাকে আগামী নির্বাচনে পঞ্চমবারের মতো ক্ষমতায় আনবে বলে উল্লেখ করেন উপমন্ত্রী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ