Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

দুই বছরে সর্বনিম্ন শনাক্ত

দেশে করোনাভাইরাস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০২২, ১২:০০ এএম

গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন ২২ জন। দেশে করোনা সংক্রমণের পর ২০২০ সালের ৫ এপ্রিল একদিনে শনাক্ত ছিলেন ২৩ জন। এরপর এত কম রোগী আর পাওয়া যায়নি। আর একই সময়ে করোনায় কেউ মারা যাননি। গতকাল মঙ্গলবার স্বাস্থ্য অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, এখন পর্যন্ত করোনায় ২৯ হাজার ১২৪ জনের মৃত্যু হয়েছে এবং মোট শনাক্ত ১৯ লাখ ৫২ হাজার ১৩১ জন। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার শূন্য দশমিক ৩৮ শতাংশ বলে জানায় অধিদফতর। এসময় সুস্থ হয়েছেন ৩৭৫ জন এবং এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১৮ লাখ ৮৯ হাজার ৬০৫ জন। স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৫ হাজার ৮০০ টি, অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ৫ হাজার ৮৬১টি। এখন পর্যন্ত এক কোটি ৩৯ লাখ ২৭৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে। শনাক্তের হার শূন্য দশমিক ৩৮ শতাংশ এবং এখন পর্যন্ত শনাক্তে হার ১৪ দশমিক শূন্য ৪ শতাংশ। এসময় সুস্থ হয়েছেন ৩৭৫ জন এবং এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১৮ লাখ ৮৯ হাজার ৬০৫ জন। স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৫ হাজার ৮০০টি, অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ৫ হাজার ৮৬১টি। এখন পর্যন্ত এক কোটি ৩৯ লাখ ২৭৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এসময় শনাক্তের হার শূন্য দশমিক ৩৮ শতাংশ এবং এখন পর্যন্ত শনাক্তের হার ১৪ দশমিক শূন্য ৪ শতাংশ। এখন পর্যন্ত সুস্থতার হার ৯৬ দশমিক ৮০ শতাংশ এবং মৃত্যু হার ১ দশমিক ৪৯ শতাংশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ