Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সড়কে প্রাণ গেল দুই শিক্ষার্থীর

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০২২, ১২:০১ এএম

গতকাল মঙ্গলবার দুর্ঘটনায় সড়কে প্রাণ গেল দুই শিক্ষার্থীর। মাকসুদা আক্তার মীম। ময়মনসিংহের আয়েশা সিদ্দিকা মহিলা মাদরাসায় দাওরায়ে হাদীস (এম.এ) শ্রেণীর ছাত্রী। মাদরাসায় যাওয়ার পথে একটি পিকআপের ধাক্কায় নিহত হন মীম। অন্যদিকে, একইদিন দুপুরে গাজীপুরে স্কুল থেকে বাড়ি ফেরার পথে ব্যাটারীচালিত অটোরিকশার চাপায় নিহত হয় দ্বিতীয় শ্রেণীর শিক্ষার্থী মালিহা। ইনকিলাব সংবাদদাতাদের পাঠানো তথ্যে ডেস্ক রিপোর্ট-
ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা জানান, জন্মের পর বাবা-মায়ের স্বপ্ন ছিলো দ্বীনি পথে পড়াশোনা করে মেয়েকে ধার্মীক বানাবেন। পড়াশোনা শেষে ভালো একজন দ্বীনদার আলেম ছেলের সাথে মেয়ের বিবাহ দিবেন। আর তাদের এই স্বপ্ন বাস্তবায়নের লক্ষে মেয়ে মাকসুদা আক্তার মীম দ্বীনি লাইনে পড়াশোনা করে স্থানীয় আয়েশা সিদ্দিকা মহিলা মাদরাসায় দাওরায়ে হাদীস (এম.এ) পর্যন্ত পড়াশোনা এগিয়ে যায়। প্রতিদিনের মতো গতকাল মঙ্গলবার সকালে নিজ বাড়ি ঈশ্বরগঞ্জ উপজেলার মাইজবাগের পাছপাড়া গ্রাম থেকে বের হয়ে মাদরাসার উদ্দেশ্য রওয়ানা দিয়ে ময়মনসিংহ-কিশোরগঞ্জ আঞ্চলিক মহাসড়কে মাইজবাগ বাজার এলাকায় আসতেই একটি পিকআপ ভ্যানের ধাক্কায় মীম রাস্তার পাশে ছিটকে পড়েন। এসময় স্থানীয়রা তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। স্থানীয়রা ঘাতক পিক-আপ ও ড্রাইভারকে আটক করে পুলিশকে খবর দেয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে গাড়িসহ ড্রাইভারকে আটক করে থানায় নিয়ে যায়। তার মৃত্যুতে মাদরাসা ও এলাকায় শোকের ছায়া নেমে আসে।
ঈশ্বরগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. আব্দুল কাদের মিয়া বলেন, নিহত মাকসুদা আক্তার মীম ঈশ্বরগঞ্জ উপজেলার মাইজবাগ ইউনিয়নের পাছপাড়া গ্রামের ফরিদ মিয়ার মেয়ে। এ ঘটনায় কোন অভিযোগ না থাকায় লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।
শ্রীপুর (গাজীপুর) উপজেলা সংবাদদাতা জানান, শ্রীপুরে স্কুল থেকে বাড়ি ফেরার পথে ব্যাটারীচালিত অটোরিকশার চাপায় মালিহা মোমতাজ (১০) নামের দ্বিতীয় শ্রেণীর এক শিক্ষার্থী নিহত হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুর ১টার দিকে উপজেলার বরমী ইউনিয়নের বরমী-মাওনা আঞ্চলিক সড়কের পাঠানটেক এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত মালিহা মোমতাজী বরমীর পাঠানটেক এলাকার মফিজ উদ্দিন মিন্টুর মেয়ে। তিন বোনের মধ্যে মালিহা ছিল দ্বিতীয়। প্রত্যক্ষদর্শী ও নিহত শিশুর স্বজনদের বরাত দিয়ে স্থানীয় নাঈম ভুঁইয়া জানান, নিহত মালিহা পাঠানটেক সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণীর শিক্ষার্থী। প্রতিদিনের মতো মালিহার স্কুল ছুটির পর বরমী-মাওনা আঞ্চলিক সড়ক ধরে বাড়ি ফিরছিল। ওই সড়কের পাটানটেক এলাকায় পৌঁছামাত্রই একটি অটোরিক্সা মালিহাকে চাপা দেয়। এতে সে ঘটনাস্থলেই মারা যায়, পরে চালক অটোরিক্সা ফেলে দ্রæত পালিয়ে যায়। মালিহার মৃত্যুর খবরে এলাকায় শোকার্ত পরিবেশ বিরাজ করছে।
শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খোন্দকার ইমাম হোসেন জানান, এ ঘটনায় কোন লিখিত অভিযোগ পাওয়া যায়নি। পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ