Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কুমিল্লায় যুবদল ও ছাত্রদলের ১৫ নেতাকর্মী কারাগারে

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ এপ্রিল, ২০২২, ৭:৫৬ পিএম

কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রদলের সাবেক সভাপতি মহানগর যুবদলের সভাপতি উৎবাতুল বারী আবু ও কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের সাবেক ভিপি জসিম উদ্দিনসহ ১৫ জন নেতাকর্মীকে কারাগারে প্রেরণ করা হয়েছে। মঙ্গলবার (১২ এপ্রিল) দুপুরে কুমিল্লার আদালতে সিনিয়র জেলা ও দায়রা জজ মোহাম্মদ আতাবুল্লাহ তাদের জামিন না মঞ্জুর করে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।

এসব তথ্য নিশ্চিত করে আসামি পক্ষের আইনজীবী আ.হ.ম তাইফুর রহমান বলেন, ২০১৮ সালের কু‌মিল্লার রানীর‌দিঘী পাড়ে আত্মঘাতীমূলক কার্যকলাপ করা‌র পরিকল্পনা ও‌ চেষ্টা করার অপরা‌ধে বিশেষ ক্ষমতা আইনের দুইটি মামলায় তাদের জেল হাজতে প্রেরণ করা হয়েছে। মঙ্গলবার ছাত্রদল, যুবদল ও বিএনপির মোট ১৬ জন হাজিরা দিতে আসে। এদের মধ্যে ১৫ জনের জামিন না মঞ্জুর করে কারাগারে প্রেরণ করা হয় এবং একজনকে জামিন দেয়া হয়।

অন্য নেতারা হলেন, আদর্শ সদর উপজেলা বিএনপি'র সাধারণ সম্পাদক রেজাউল কাইয়ুম, সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক শফিউল আলম রায়হান, সাখাওয়াতুল্লাহ শিপন, সাবেক কাউন্সিলর বিল্লাল হোসেন, মহানগর যুবদলের সভাপতি উদবাতুল বারী আবু , যুবদ‌লের সহ সভাপতি তারেক, যুগ্মসাধারণ সম্পাদক ফয়সালুর রহমান পাভেল, মনির হোসেন পারভেজ, জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক তোফায়েল, যুবদল নেতা টিটু সাহাসহ ১৫ জন।
কুমিল্লা বিএনপির নেতৃবৃন্দরা দায়েরকৃত মামলাকে মিথ্যা বলে দাবি করেন । এই আদেশের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে দ্রুত নিঃশর্ত মুক্তি চান।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ