Inqilab Logo

শনিবার, ০৮ জুন ২০২৪, ২৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ০১ যিলহজ ১৪৪৫ হিজরী

তদন্ত সাপেক্ষে বাতিল দাবি এলাকাবাসীর

বগুড়ার নিশ্চিন্তপুর উচ্চ বিদ্যালয়ে গোপনে ম্যানেজিং কমিটি গঠন

বগুড়া ব্যুরো : | প্রকাশের সময় : ১২ এপ্রিল, ২০২২, ১২:০২ এএম

বগুড়ার কাহালু উপজেলার নিশ্চিন্তপুর উচ্চ বিদ্যালয়ে অত্যন্ত গোপনে ম্যানেজিং কমিটি গঠনের অভিযোগ উঠেছে। বিদ্যালয়ের কিছু সংখ্যক ভোটার ও এলাকাবাসী তদন্ত সাপেক্ষে কমিটি গঠন প্রক্রিয়া বাতিলের দাবি করেছেন। নির্বাচন উপলক্ষে ঘোষিত ভোটার তালিকার ৩৮ নম্বর ভোটার নাসির উদ্দীন মিয়া উপরোক্ত দাবিতে গত ১৯ মার্চ বগুড়া প্রেসক্লাবে একটি সংবাদ সম্মেলন করেন। পাশাপাশি একই দাবিতে কাহালু উপজেলা শিক্ষা কর্মকর্তা, নির্বাহী কর্মকর্তা, বগুড়া জেলা প্রশাসক এবং রাজশাহী শিক্ষা বোর্ডেও পৃথক পৃথক অভিযোগ দিয়েছেন।

অভিযোগে তিনি দাবি করেন, উক্ত বিদ্যালয়ের পরিচালনা কমিটির সদস্য সচিব ও প্রধান শিক্ষক রফিকুল ইসলাম গোপনে ভোট ছাড়াই নতুন ম্যানেজিং কমিটি গঠনের কাজ করছেন মর্মে সম্প্রতি অবগত হন। এটা জানার পর তিনি নির্বাচনে অংশ নেওয়ার ইচ্ছায় মনোনয়নপত্র নিতে প্রধান শিক্ষকের কাছে যান। তবে প্রধান শিক্ষক তাকে জানান, নির্বাচনে প্রিজাইডিং অফিসারের দায়িত্ব পালন করছেন বিআরডিবি কর্মকর্তা ফরহাদ। মনোনয়নপত্র তার কাছ থেকে নিতে হবে। কিন্তু বিআরডিবি কর্মকর্তা তাকে ফের প্রধান শিক্ষকের সাথে যোগাযোগের পরামর্শ দেন। এ ধরনের হয়রানির শিকার হয়ে তিনি গত ১৯ মার্চ বগুড়া প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেন। এরপর সংশ্লিষ্ট দফতরগুলোতে লিখিত অভিযোগ দেন। নাসিরু উদ্দীনের অভিযোগ সত্য বলে জানিয়েছেন বিদ্যালয়ের ৪৩ নম্বর ভোটার আমিনুল ইসলাম এবং কয়েকজন এলাকাবাসী। তারা জানান, আগামীতে এই স্কুলে তিনটি পদে নিয়োগ আছে। মূলত তোড়জোড় করে ম্যানেজিং কমিটি গঠনের নেপথ্যে রয়েছে ওই নিয়োগ প্রক্রিয়া।
প্রধান শিক্ষক রফিকুল ইসলাম বলেন, বিধি মোতাবেকই ম্যানেজিং কমিটি গঠনের কার্যক্রম হয়েছে। একটি কমিটি গঠন করে তা অনুমোদনের জন্য বোর্ডে পাঠানো হয়েছে। সেখানেই কমিটির অনুমোদন প্রক্রিয়াধীন রয়েছে।
এদিকে এই ঘটনায় এলাকায় দুটি পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। শান্তিকামীরা ঘটনার সুষ্ঠু তদন্ত ও সঠিক পদক্ষেপের জন্য কাহালু উপজেলা প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ