Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কুমিল্লায় জাতীয় আইনগত সহায়তা দিবস উদযাপনের প্রস্তুতি সভা

স্টাফ রিপোর্টার, কুমিল্লা থেকে : | প্রকাশের সময় : ১২ এপ্রিল, ২০২২, ১২:০২ এএম

জাতীয় আইনগত সহায়তা দিবস উদযাপনের লক্ষ্যে কুমিল্লা জেলা লিগ্যাল এইড কমিটির আয়োজনে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। আগামী ২৮ এপ্রিল দেশব্যাপী বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে দিবসটি উদযাপন হয়ে থাকে।
গতকাল জেলা ও দায়রা জজ আদালতের সম্মেলন কক্ষে ওই প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান, জেলা ও দায়রা জজ মো. আতাবুল্লাহ্্।
সভায় জেলা ও দায়রা জজ মো. আতাবুল্লাহ্্ অসহায়, দরিদ্র মানুষের বিচার প্রাপ্তির অধিকার নিশ্চিত করতে সরকারি আইনগত সহায়তা কার্যক্রম ও জাতীয় আইনগত সহায়তা দিবসের তাৎপর্য তুলে ধরেন। এ বিষয়ে জনসচেতনতা সৃষ্টির জন্য দিবসটি কার্যকরভাবে পালন করতে সকলকে উল্লেখযোগ্য ভূমিকা রাখার আহ্বান জানান।
সভায় বক্তব্য রাখেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩ এর বিচারক (জেলা ও দায়রা জজ) মো. রফিকুল ইসলাম, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সোহেল রানা, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শিউলী রহমান তিন্নী, যুগ্ম জেলা জজ সমরেশ শীল, অতিরিক্ত পুলিশ সুপার এম. তানভীর আহমেদ, জেলা আইনজীবী সমিতির সভাপতি আ্যডভোকেট মো. আহছান উল্লাহ্্ খন্দকার, জেলা পাবলিক প্রসিকিউটর আ্যডভোকেট মো. জহিরুল ইসলাম সেলিমসহ প্রমুখ। বক্তারা দিবসটি ব্যাপক উৎসাহ ও উদ্দীপনার সাথে সুষ্ঠুভাবে পালনের জন্য বিভিন্ন প্রস্তাব উত্থাপন করেন ও স্বতঃস্ফূর্তভাবে সার্বিক সহযোগীতার অঙ্গীকার করেন।
দিবসটি উদযাপনের লক্ষ্যে অনুষ্ঠিত প্রস্তুতিমূলক সভায় সঞ্চালকের দায়িত্ব পালন করেন জেলা লিগ্যাল এইড অফিসার (সহকারী জজ) এফ.এম শেফায়েত ছালাম। সভায় আগামী ২৮ এপ্রিল জাতীয় আইনগত সহায়তা দিবসটির জন্য কর্মসূচি গ্রহণ করা হয়। কর্মসূচির মধ্যে রয়েছে আলোচনা সভা, শ্রেষ্ঠ প্যানেল আইনজীবী নির্বাচনসহ ইত্যাদি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ