Inqilab Logo

শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শিক্ষার্থীদের ঢাকা-দিনাজপুর সড়ক অবরোধ ঘোড়াঘাটে

হিলি সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ এপ্রিল, ২০২২, ১২:০৪ এএম

দিনাজপুরের ঘোড়াঘাট পৌর সদর এলাকায় কেসি পাইলট স্কুল এন্ড কলেজের পাশে খাস জমিতে আশ্রয়ন প্রকল্পের কাজ শুরু করায় ওই আশ্রয়ন প্রকল্পের কাজ বন্ধের দাবিতে মহাসড়ক অবরোধ করছেন ওই প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।
গত রোববার দুপুরে চারমাথা বাসস্টান্ডে ঢাকা-দিনাজপুর মহাসড়ক ঘণ্টাব্যাপী অবরোধ করে রাখেন ওই প্রতিষ্টানের ছাত্র ও ছাত্রীরা। শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র ও ছাত্রীরা বলেন, কেসি পাইলট স্কুল এন্ড কলেজের পাশে বসতি তৈরি করলে শিক্ষা প্রতিষ্ঠানের পরিবেশ নষ্ট হবে, মর্মে সড়ক অবরোধ কর্মসূচি পালন করা হয়। পরে ঘোড়াঘাট থানার ওসি আবু হাসান করিবের আস্বস্ত করলে শিক্ষার্থীরা সড়ক অবরোধ তুলে নিলে যানবাহন চলাচল স্বাভাবিক হয়।
এদিকে ওই শিক্ষা প্রতিষ্ঠানের গভানিং বডির সভাপতি ইউনুছ আলী বলেন, প্রতিষ্ঠানের পাশে বসতি হলে শিক্ষার পরিবেশ নষ্ট হওয়ার আশংকা করছি।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার রাফিউল আলম জানান, পৌর সদরে ৭৫ শতাংশ খাস জমিতে প্রধানমন্ত্রীর স্বপ্নের আশ্রয়ন প্রকল্পের আওতায় সেখানে ৪০টি ঘর নির্মাণের ব্যাবস্থা হচ্ছে। সেখানে কিছু কুচক্রি লোকজনের অসৎ পরামর্শে আশ্রয়ন প্রকল্পর কাজে প্রতিবন্ধকতা সৃষ্টি করছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ