Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মতলবে স্কুলের জমি দখল করে চলছে রাস্তা নির্মাণ

মতলব (চাঁদপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ এপ্রিল, ২০২২, ১২:০৪ এএম

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ৮৩নং বেগমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের জায়গা দখল করে চলছে রাস্তা নির্মাণ।
সরেজমিনে দেখা যায়, বিদ্যালয়ের দক্ষিণ পাশ থেকে শুরু করে পূর্ব উত্তর পাশ পর্যন্ত ৮ ফিট প্রসস্ত রাস্তা নির্মাণের কাজ চলছে। এতে করে বিদ্যালয়ের প্রায় ৪ শতক জমি কমে যাচ্ছে মূল জায়গা থেকে।
প্রধান শিক্ষক মাহমুদা বেগম বলেন, বিদ্যালয়ের ৩৩ শতক জায়গা রয়েছে। একপাশে বিদ্যালয়ের ভবন ও খেলার মাঠ। কিছুদিন ধরে বিদ্যালয়ের পূর্বপাশের প্রায় ৪ শতক জায়গা দখল করে রাস্তা নির্মাণের কাজ করছেন। এতে বিদ্যালয়ের জায়গা কমে যাচ্ছে।
বিদ্যালয়ের ব্যবস্থাপনা পর্ষদের সভাপতি মো. রফিকুল ইসলামের সঙ্গে কথা হলে তিনি জানান, যেখান দিয়ে রাস্তা যাচ্ছে তারও পূর্ব পাশে বিদ্যালয়ের জায়গা আছে, সেখান দিয়ে রাস্তাটা নিলে ভালো হতো। স্থানীয় ইউপি সদস্য মো. রিয়াদ বলেন, ‘আমাদের গ্রামের লোকজনের দেয়া জায়গায় স্কুল। জনগণের সুবিধার জন্যই এ রাস্তা নির্মাণ করা হচ্ছে। তাছাড়া আরেকটু পূর্ব দিকে অনেক নিচু। ঐখান দিয়ে রাস্তা করলে যে পরিমান বরাদ্দ আছে তাতে ঐ রাস্তার কাজ সম্পন্ন করা সম্ভব হবে না।
উপজেলা শিক্ষা কর্মকর্তা ইকবাল হোসেন ভূইয়া বলেন, বিষয়টি জেনেছি। সহকারী শিক্ষা অফিসার আহসান উল্লাহকে পাঠিয়েছি। ওনার রির্পোট অনুযায়ী উপজেলা নির্বাহী অফিসারের সাথে আলোচনা করে ব্যাবস্থা গ্রহণ করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ