Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কুমিল্লায় জাতীয় আইনগত সহায়তা দিবস উদযাপনের লক্ষ্যে প্রস্তুতি সভা অনুষ্ঠিত

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ এপ্রিল, ২০২২, ৮:১৫ পিএম

জাতীয় আইনগত সহায়তা দিবস উদযাপনের লক্ষ্যে কুমিল্লা জেলা লিগ্যাল এইড কমিটির আয়োজনে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। আগামী ২৮ এপ্রিল দেশব্যাপী বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে জাতীয় আইনগত সহায়তা দিবস উদযাপন হয়ে থাকে।

সোমবার (১১ এপ্রিল) জেলা ও দায়রা জজ আদালতের সম্মেলন কক্ষে ওই প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান, জেলা ও দায়রা জজ মোঃ আতাবুল্লাহ্।

সভায় জেলা ও দায়রা জজ মোঃ আতাবুল্লাহ্ অসহায়, দরিদ্র মানুষের বিচার প্রাপ্তির অধিকার নিশ্চিত করতে সরকারি আইনগত সহায়তা কার্যক্রম ও জাতীয় আইনগত সহায়তা দিবসের তাৎপর্য তুলে ধরেন। এ বিষয়ে জনসচেতনতা সৃষ্টির জন্য দিবসটি কার্যকরভাবে পালন করতে সকলকে উল্লেখযোগ্য ভূমিকা রাখার আহ্বান জানান।

সভায় বক্তব্য রাখেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল -৩ এর বিচারক (জেলা ও দায়রা জজ) মোঃ রফিকুল ইসলাম, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সোহেল রানা, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শিউলী রহমান তিন্নী, যুগ্ম জেলা জজ সমরেশ শীল, অতিরিক্ত পুলিশ সুপার এম. তানভীর আহমেদ, জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট মোঃ আহছান উল্লাহ্্ খন্দকার, জেলা পাবলিক প্রসিকিউটর এডভোকেট মোঃ জহিরুল ইসলাম সেলিম, আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট মোঃ আবু তাহের, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর স্পেশাল পিপি প্রদীপ কুমার দত্ত প্রমুখ।

বক্তারা দিবসটি ব্যাপক উৎসাহ ও উদ্দীপনার সাথে সুষ্ঠুভাবে পালনের জন্য বিভিন্ন প্রস্তাব উত্থাপন করেন ও স্কতঃস্ফূর্তভাবে সার্বিক সহযোগীতার অঙ্গীকার করেন।

জাতীয় আইনগত সহায়তা দিবস উদযাপনের লক্ষ্যে অনুষ্ঠিত প্রস্তুতিমূলক সভায় সঞ্চালকের দায়িত্ব পালন করেন জেলা লিগ্যাল এইড অফিসার (সহকারী জজ) এফ.এম শেফায়েত ছালাম।

সভায় আগামী ২৮ এপ্রিল জাতীয় আইনগত সহায়তা দিবস উদ্যাপনের জন্য কর্মসূচী গ্রহণ করা হয়। কর্মসূচীর মধ্যে রয়েছে আলোচনা সভা, শ্রেষ্ঠ প্যানেল আইনজীবী নির্বাচনসহ ইত্যাদি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ