Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

নওগাঁয় ভোক্তা অধিকার বিভাগের ভ্রাম্যমান আদালতে ৫টি পৃথক প্রতিষ্ঠানে ৬৫ হাজার টাকা জরিমানা আদায়

নওগাঁ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ এপ্রিল, ২০২২, ৬:০৯ পিএম

নওগাঁ’র পতœীতলায় ভোক্তা অধিকার বিভাগের ভ্রাম্যমান আদালত পরিচালনায় ৫টি ব্যবসা প্রতিষ্ঠানের ৬৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। সোমবার দুপুর ১টা থেকে পতœীতলা উপজেলার মধুইল বাজার, চাঁদ পুকুর ও মাহমুদপুর বাজারে পতœীতলার উপজেলা নির্বাহী অফিসারের সহযোগিতায় ভোক্তা অধিকার দপ্তর পতœীতলা থানা পুলিশের সহযোগিতায় এই অভিযান পরিচালিত হয়।
ভোক্তা অধিকার নওগাঁ জেলা কার্যালয়ের সহকারী পচিালক মো: শামীম হোসেন জানিয়েছেন অভিযান পরিচালনার সময় অস্বাস্থ্যকর পরিবেশে সেমাই তৈরীর জন্য দু’টি সেমাই তৈরীর কারখানা, প্রতি ৫ লিটার পেট্্রলের মধ্যে কম পক্ষে ৪শ মিলিলিটার ওজনে কম দেয়ার অভিযোগে দু’টি পেট্্রলপাম্প এবং লেবেল বিহীন ও মেয়াদোত্তীর্ন ঔষধ বিক্রির জন্য ১টি মেডিসিন কর্নার এই ৫টি ব্যবসা প্রতিষ্ঠানের উল্লেখিত ৬৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।
ভোক্তা অধিকার বিভাগের নওগাঁ জেলা সহকারী পরিচালক শামীম হোসেন জানান ভোক্তা অধিকার সংরক্ষন আইন ২০০৯ অনুযায়ী ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের মহা-পরিচালকের অর্পিত ক্ষমতাবলে ও নওগাঁ জেলা প্রশাসকের নির্দেশনায় পরিচালিত অভিযানে প্রশাসনিক ব্যবস্থায় এই ৬৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ভোক্তা অধিকার বিভাগের সহকারী পরিচালক শামীম হোসেন আরও জানিয়েছেন জনস্বার্থে এই অভিযান অব্যাহত থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ