Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রাজবাড়ীতে ডায়রিয়ার প্রাদুর্ভাবে স্যালাইন সংকটে চরম দুর্ভোগ

রাজবাড়ী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ এপ্রিল, ২০২২, ৩:০৯ পিএম

রাজবাড়ীতে বেড়েই চলছে ডায়রিয়া আক্রান্ত সোমবার রাত ১২ টা থেকে সকাল ১০টা পর্যন্ত নতুন করে ১৪জন রোগী ভর্তি হয়েছেন।
রাজবাড়ী সদর হাসপাতালে সোমবার সকাল ১০ টার দিকে গিয়ে দেখাযায়, ডায়রিয়া আক্রান্ত রোগীরা কোন রকম রয়েছে মেঝোতে গাদাগাদি করে । সিট না পেয়ে হাসপাতালের সামনে গাছতলায় রোগীদের চিকিৎসা প্রদান করতে বাধ্য হচ্ছে।

সাগর মিয়া বলেন, আমি রাতে স্ত্রী রানুকে নিয়ে এসেছি। সিট পাইনি, হাসপাতালের ভিতরে পরিস্কার না করায় চরম দুগর্ন্ধ। এমনিতেই ডায়রিয়া আবার দুগর্ন্ধে দম বন্ধ হয়ে আসছে। মনে হচ্ছে এখানে থাকলে আরও বেশি অসুস্থ হয়ে পড়তে হবে।

রাজবাড়ী সদর হাসপাতালের ডায়রিয়া ওয়ার্ডে কর্মরত সিনিয়র স্টাফ নার্স মিনতি রায় চৌধুরী বলেন, সোমবার রাত ১২ টা থেকে সকাল ১০টা পর্যন্ত ১৪জন নতুন ডায়রিয়া আক্রান্ত রোগী ভর্তি হয়েছে। নির্ধারিত ১২টি সিট থাকলেও বর্তমানে ৪০জন রোগী ভর্তি আছে। এক সপ্তাহ ধরে গড়ে প্রতিদিন ৫০জন করে রোগী ভর্তি হচ্ছে। এতোদিন স্যালাইন সহ ঔষধ সরবরাহ করে এসেছি। এখন হাসপাতালের পাশাপাশি বাইরে থেকে ক্রয় করতে হচ্ছে। এ অবস্থায় স্যালাইন সংকট দেখা দিয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ