Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

আরেকটি মৃত্যুশূন্য দিন

দেশে করোনাভাইরাস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ এপ্রিল, ২০২২, ১২:০৫ এএম

মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় সারাদেশে কারো মৃত্যু হয়নি। এ সময়ে ৪২ জনের শরীরে ভাইরাসটি শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষা বিবেচনায় দৈনিক শনাক্তের হার শূন্য দশমিক ৮০ শতাংশ। সবশেষ গত ৪ এপ্রিল দেশে করোনায় একজনের মৃত্যুর তথ্য দিয়েছিল স্বাস্থ্য অধিদফতর। সে হিসাবে টানা ৬ দিন ভাইরাসটিতে মৃত্যুশূন্য দেশ। গতকাল রোববার স্বাস্থ্য অধিদফতরের করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২৪ ঘণ্টায় ৪২ শনাক্ত রোগীসহ মহামারি শুরুর পর থেকে এ পর্যন্ত দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৯ লাখ ৫২ হাজার ৬৫ জনে। তবে মৃত্যু সংখ্যা আগের মতোই ২৯ হাজার ১২৩ জনে রয়েছে। এসময় করোনায় আক্রান্ত রোগীদের মধ্যে সুস্থ হয়েছেন ৭০৭ জন। এ নিয়ে মোট সুস্থ হওয়া রোগীর সংখ্যা বেড়ে ১৮ লাখ ৮৮ হাজার ৬৪০ জনে দাঁড়িয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, সারাদেশে গত ২৪ ঘণ্টায় ৫ হাজার ২৫৪টি নমুনা সংগ্রহ ও ৫ হাজার ২৪৪টি নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার শূন্য দশমিক ৮০ শতাংশ। দেশে মোট শনাক্তের হার ১৪ দশমিক শূন্য ৬ শতাংশ। উল্লেখ্য, ২০২০ সালের ৮ মার্চ দেশে করোনাভাইরাসে প্রথম আক্রান্ত রোগীর তথ্য জানায় স্বাস্থ্য অধিদপ্তর। এর ১০ দিন পর ১৮ মার্চ প্রথম ভাইরাসটিতে প্রথম কোনো ব্যক্তির মৃত্যু হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ