Inqilab Logo

শনিবার, ০৬ জুলাই ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১, ২৯ যিলহজ ১৪৪৫ হিজরী

কোটালীপাড়ায় স্কুলছাত্রীকে গণধর্ষণ মামলার ৪ আসামিকে গ্রেফতার

কোটালীপাড়া (গোপালগঞ্জ) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১১ এপ্রিল, ২০২২, ১২:০১ এএম

গোপালগঞ্জের কোটালীপাড়ায় ৬ষ্ঠ শ্রেণির এক স্কুলছাত্রীকে চার দিন আটকে রেখে পালাক্রমে গণধর্ষণ মামলার ৪ আসামিকে গ্রেফতার করেছে র‌্যাব। গতকাল রোববার দুপুরে র‌্যাব ৮ সিপিসি ৩ মাদারীপুর ক্যাম্পে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান মাদারীপুর র‌্যাবের কোম্পানী অধিনায়ক স্কোয়াড্রন লীডার মোহাম্মদ সাদেকুল ইসলাম। র‌্যাব প্রেস বিজ্ঞপ্তিতে জানান, র‌্যাব সদর দফতরের গোয়েন্দা শাখা ও র‌্যাব-৮ এর কোম্পানী অধিনায়ক স্কোয়াড্রন লীডার মোহাম্মদ সাদেকুল ইসলাম ও সহকারী পরিচালক মো. রবিউল ইসলাম এর নেতৃত্বে গত শনিবার অভিযান চালিয়ে ঢাকা জেলার শাহাবাগ হতে আসামি গোপাল বাড়ৈকে গ্রেফতার করে। তার দেওয়া তথ্য মোতাবেক মাদারীপুর জেলার শিবচর হতে বরুন বালা, এবং কোটালীপাড়া উপজেলার একটি মাছের ঘের হতে অটল বাড়ৈ ও প্লাবন বাড়ৈকে গ্রেফতার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা গণধর্ষণের সাথে তাদের সম্পৃক্ততার বিষয়ে তথ্য প্রদান করেছে।

গ্রেফতারকৃত আসামিদের জিজ্ঞাসাবাদে জানা যায় গত ২৬ শে মার্চ রাতে ভূক্তভোগী গোপালগঞ্জ জেলার কোটালীপাড়ার পীড়ার বাড়ি মন্দির হইতে গান শুনে মামা বাড়ি যাওয়ার পথে গ্রেফতারকৃত আসামিরা উক্ত ভিকটিমের গলায় দেশীয় অস্ত্র ঠেকিয়ে মোটরসাইকেল যোগে অজ্ঞাত স্থানের একটি দোতলা ভবনে তুলে নিয়ে প্রথমে ভিকটিমকে নগ্ন করে ভিডিও করে। তারপর গ্রেফতারকৃত আসামিরা সবাই ভিকটিমকে পালাক্রমে ধর্ষণ করে এবং নেশাজাতীয় কোন বস্তুু খাইয়ে দিয়ে সারারাত পালাক্রমে নির্যাতন করে। পরের দিন ১ নং আসামি গোপালের এক আত্মীয়ের বাসায় নিয়ে যায় এবং উচ্চ স্পীকারে বক্স বাজিয়ে ০৩ (তিন) দিন ধরে পালাক্রমে আবারো ধর্ষণ করে। এক পর্যায়ে ভিকটিম জানালা ভেঙ্গে পালিয়ে পাশের বাড়ি আশ্রয় নেয়।
এ ঘটনায় গত ৬ এপ্রিল ধর্ষণের স্বীকার ওই স্কুলছাত্রীর বাবা বাদী হয়ে আসামিদের বিরুদ্ধে কোটালীপাড়া থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা করেন। বিষয়টি বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হলে আসামিদের দ্রুত আইনের আওতায় আনতে নজরদারি বৃদ্ধি করে র‌্যাব এবং বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করতে সক্ষম হয়।
আসামিরা সবাই গোপালগঞ্জ জেলার কোটালীপাড়া উপজেলার বাসিন্দা এদের মধ্যে আসামি গোপাল বাড়ৈ পলোটানা গ্রামের কালু বাড়ৈর ছেলে, বরুন বালা মুশুরিয়া গ্রামের নারায়ন বালার ছেলে অটল বাড়ৈ পলোটানা গ্রামের খোকন বাড়ৈর ছেলে ও প্লাবন বাড়ৈপলোটানা গ্রামের প্রতাপ চন্দ্র বাড়ৈর ছেলে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ