Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

মৃত্যুশূন্য দিনে শনাক্ত ২৮ জন

দেশে করোনাভাইরাস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ এপ্রিল, ২০২২, ১২:০০ এএম

গত ২৪ ঘণ্টায় করোনাতে নতুন করে শনাক্ত হয়েছেন ২৮ জন। এনিয়ে দেশে করোনাতে এখন পর্যন্ত মোট শনাক্ত হলেন ১৯ লাখ ৫২ হাজার ২৩ জন। আর এ সময়ে করোনাতে আক্রান্ত হয়ে কারও মৃত্যু হয়নি। এ নিয়ে টানা পঞ্চম দিনের মতো দেশ করোনায় মৃত্যুহীন। ২০২০ সালের ৫ এপ্রিলের পর একদিনে এত কম রোগী আর শনাক্ত হয়নি। করোনাতে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মোট ২৯ হাজার ১২৩ জন মারা গেলেন। গতকাল শনিবার স্বাস্থ্য অধিদফতরের করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাতে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন আরও ৬১০ জন। তাদের নিয়ে দেশে করোনাতে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মোট সুস্থ হয়ে উঠলেন ১৮ লাখ ৮৭ হাজার ৯৩৩ জন। একই সময়ে করোনার নমুনা সংগৃহীত হয়েছে চার হাজার ৪১৭টি আর নমুনা পরীক্ষা হয়েছে চার হাজার ৪৯১টি।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, দেশে এখন পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি ৩৮ লাখ ৮২ হাজার ৯৩৫টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৯২ লাখ এক হাজার ৭৩৪টি আর বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৪৬ লাখ ৮১ হাজার ২০১টি।

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় করোনাতে রোগী শনাক্তের হার শূন্য দশমিক ৬২ শতাংশ আর এখন পর্যন্ত শনাক্তের হার ১৪ দশমিক শূন্য ছয় শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৬ দশমিক ৭২ শতাংশ আর শনাক্ত বিবেচনায় মৃত্যুহার এক দশমিক ৪৯ শতাংশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ