Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

রামগঞ্জে ৯ প্রতিষ্ঠানে অগ্নিকাণ্ড

লক্ষ্মীপুর জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১০ এপ্রিল, ২০২২, ১২:০৪ এএম

লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলাস্থ রামগঞ্জ-সোনাপুর সড়কের পাট বাজার নামক স্থানে গতকাল শনিবার দুপুর সাড়ে ১২টার দিকে অগ্নিকাণ্ডে ৯ ব্যবসা প্রতিষ্ঠানের ৩০ লাখ টাকার মালামাল পুড়ে যায়। স্থানীয় লোকজন ও প্রত্যক্ষদর্শী মো. মাহমুদসহ কয়েকজন ব্যবসায়ী জানান, মৃত্যুঞ্জয় কর্মকারের দোকান থেকে আগুনের সূত্রপাত হয়ে মুহুর্তের মধ্যে আগুন চারদিকে ছড়িয়ে পড়ে এতে একটি জুতার দোকান, একটি হোটেল, ৪টি কামারের দোকান, একটি জুয়েলার্স ও পাশ^বর্তি ডিজিটাল মডার্ণ ডায়াগনস্টিক সেন্টারের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। এসময় স্থানীয় লোকজন আগুন নেভানোর চেষ্টা চালিয়ে ব্যর্থ হয়। খবর পেয়ে রামগঞ্জ ফায়ার সার্ভিসের স্টেশনের দুইটি ইউনিট ঘটনাস্থলে এসে প্রায় দেড়ঘণ্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনায় পাশের দোকানগুলো রক্ষা পায়।
রামগঞ্জ ফায়ার স্টেশনের ওয়্যার হাউজ ইন্সপেক্টর কামরুল হাসান জানান, আমরা প্রাথমিকভাবে ধারণা করছি বিদ্যুৎ থেকে আগুনের সূত্রপাত। ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের সাথে কথা বলে ক্ষয়ক্ষতি নিরূপন করা হবে। রামগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. এমদাদুল হক জানান, খবর পাওয়ার সাথে সাথে পুলিশ ঘটনাস্থলে যায়। পুলিশ সদস্যরা যানজট নিরসন ও আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসকে সহযোগীতা করেছেন।
রামগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে হাবীবা মীরা জানান, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে ক্ষতিগ্রস্থদের তালিকা প্রস্তুত করার জন্য বলা হয়েছে। উপজেলা প্রশাসন পক্ষ থেকে আগুনে ক্ষতিগ্রস্থদের সহযোগীতা করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ