Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ওয়াসার পানির কারণে ৬২ বছরের মধ্যে সবচেয়ে বেশি ডায়রিয়া : মির্জা ফখরুল

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৯ এপ্রিল, ২০২২, ৯:০৩ পিএম

ঢাকা শহরে প্রত্যেকটি ট্যাপের পানি দূষিত জানিয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‌‌আপনি গিয়ে দেখেন লাইনের যে পানি সেগুলোতে দুর্গন্ধ ও ব্যাকটেরিয়াতে বোঝাই। তার ফলে আজকে প্রতিদিন প্রায় ১৪/১৫শ লোকের ডায়রিয়া হচ্ছে। আজ শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে জাতীয়তাবাদী শ্রমিক দল আয়োজিত বিক্ষোভ সমাবেশে তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, ‘এই যে ডায়রিয়া হচ্ছে। ৬২ বছরের মধ্যে সবচেয়ে বেশি ডায়রিয়া এখন হচ্ছে। আইসিডিডিআর‘বি শুক্রবার বলেছে যে, ৬২ বছরে এতো রোগী কখনও আসেনি। কেনো এতো রোগী? কারণ, এই ঢাকা শহরে প্রত্যেকটি ট্যাপের পানি দূষিত। বিএনপির মহাসচিব বলেন, ১০ বছরের বেশি সময় আছেন। তাকে বেতন দেওয়া হয় দেশে সব কর্মকর্তাদের চেয়ে সবচেয়ে বেশি। তিনি ৫ লাখ টাকার ওপরে বেতন পান। তাকে অনেকবার সরানোর চেষ্টা করা হয়েছে, সরাতে পারেননি। কারণ, তিনি অত্যন্ত প্রিয় মানুষ আমাদের সরকার প্রধানের।

শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসেইনের সভাপতিত্বে ও প্রচার সম্পাদক মনজুরুল ইসলাম মঞ্জুর সঞ্চালনায় বিক্ষোভ সমাবেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম, যুগ্ন মহাসচিব মজিবুর রহমান সারোয়ার, কেন্দ্রীয় নেতা হুমায়ুন কবির খান, ফিরোজ-উজ-জামান মোল্লা, শ্রমিক দলের আবুল খায়ের খাজা, আবুল কালাম আজাদ, মেহেদি আলী খান, জাহাঙ্গীর আলম, আসাদুজ্জামান বাবুল, মোস্তাফিজুল করীম মজুমদার, জুলফিকার মতিন, কাজী আমীর খসরু, খোরশেদ আলমসহ নেতারা বক্তব্য রাখেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মির্জা ফখরুল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ