Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নিষেধাজ্ঞা অমান্য করে ভবন নির্মাণ

নোয়াখালীতে সংবাদকর্মীদের মারধরের চেষ্টা

নোয়াখালী ব্যুরো : | প্রকাশের সময় : ১০ এপ্রিল, ২০২২, ১২:০৪ এএম

নোয়াখালী জেলা শহরে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে ভবন নির্মাণের চেষ্টার অভিযোগে সংবাদ সংগ্রহ করতে গেলে গণমাধ্যমকর্মীদের বাধা দেয়ার অভিযোগ উঠেছে। এসময় তারা ক্যামেরাপার্সনদের সাথে অশোভন আচরণ করে এবং তাদের মারধরের চেষ্টা করে। পরে সুধারাম মডেল থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে সংবাদকর্মীদের উদ্ধার করে। গত শুক্রবার দুপুরে শহরের জামে মসজিদ মোড় এলাকায় এ ঘটনা ঘটে। জানা গেছে, শহরের মোহাম্মদী প্রেস নামের একটি প্রতিষ্ঠানের জায়গা নিয়ে দীর্ঘদিন ধরে দু’পক্ষের মধ্যে বিরোধ চলে আসছিল। এ বিরোধের কারণে জায়গাটি নিয়ে আদালতের নিষেধাজ্ঞা জারি হয়। কিন্তু একটি পক্ষ নিষেধাজ্ঞা অমান্য করে নির্মাণ ওইস্থানে ভবন নির্মানের কাজ করে। এমন অভিযোগ পেয়ে দুপুরে সুধারাম মডেল থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে কাজ বন্ধ করে দেয়।
ঘটনাস্থলে সংবাদকর্মীরা জানান, খবর পেয়ে সংবাদ সংগ্রহের জন্য ঘটনাস্থলে যায় চ্যানেল-২৪ ও নিউজ-২৪সহ কয়েকজন গণমাধ্যমকর্মী। এ সময় পাশের প্রতিষ্ঠান সেন্টার পয়েন্টের সত্ত্বাধিকারী সোহেল আহসান ও তার লোকজন ক্যামেরাপার্সনসহ আমাদের ওপর চড়াও হন। তারা ক্যামেরাপার্সনদের হাত থেকে ক্যামেরা ছিনিয়ে নেয়ার চেষ্টা করে এবং তাদের সাথে অশোভন আচরণ এবং মারধরের চেষ্টা করে। এক পর্যায়ে সুধারাম থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি স্বাভাবিক করে এবং সংবাদকর্মীদের উদ্ধার করে। অভিযুক্ত সোহেল আহসান বলেন, ঘটনাটি আসলে ভুল বুঝাবুঝি। এমন ঘটনার জন্য তিনি লজ্জা প্রকাশ করেছেন।
সুধারাম মডেল থানার ওসি আনোয়ারুল ইসলাম বলেন, আদালত থেকে নিষেধাজ্ঞা থাকায় পুলিশ ঘটনাস্থলে পৌঁছে কাজ বন্ধ করে দেয়। কেউ যদি গণমাধম্যকর্মীদের সাথে অশোভন আচরণ করে সে বিষয়ে অভিযোগ পেলে অপরাধীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।



 

Show all comments
  • Live Mail ২৬ এপ্রিল, ২০২২, ৫:১৩ এএম says : 0
    এই তথ্যটি পুরা সঠিক নয় ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ