Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

রমজান মাসে লোডশেডিংয়ের কবলে গুরুদাসপুরবাসী

গুরুদাসপুর (নাটোর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ এপ্রিল, ২০২২, ১২:০৯ এএম

নাটোরের গুরুদাসপুর উপজেলা শতভাগ বিদ্যুতায়ন এলাকা হলেও হঠাৎ করেই বিদ্যুৎ বিভ্রাটে ভোগান্তিতে পড়েছেন গুরুদাসপুরবাসী। বিশেষ করে তারাবি নামাজ ও ইফতারের সময় লোডশেডিং-এর কারণে ভোগান্তিতে পড়েছেন ধর্মপ্রাণ মুসল্লিরা।

হঠাৎ করে পবিত্র রমজান মাসে লোডশেডিং বেড়ে গেছে। বিশেষ করে মুসলমানদের বৃহত্তম ধর্মীয় আরাধনার মাস পবিত্র মাহে রমজানে লোডশেডিংয়ে কারণে তীব্র গরমের মধ্যে অতিষ্ঠ হয়ে পড়েছেন সকল মুসল্লিরা। বিদ্যুতের এমন আসা-যাওয়ায় ক্ষোভ বাড়ছে সাধারণ মানুষের মাঝে।

সাধারণ মানুষের অভিযোগ, রমজান মাসের শুরু থেকেই বিশেষ করে তারাবির নামাজ, এবং ইফতারের সময় লোডশেডিং দেখা দেয়। যার ফলে তীব্র গরমের মধ্যে নামাজ আদায় করতে হচ্ছে। তারাবির নামাজ এবং ইফতারের সময় যেন লোডশেডিং না দেয়া হয় তার জন্য কর্তৃপক্ষের দৃষ্টি আর্কষণ করেন তারা।

এ বিষয়ে গুরুদাসপুর জোনাল অফিসের কর্মকর্তা ডিজিএম মো. আব্দুর রশিদ বলেন, আমাদের গুরুদাসপুরে বিদ্যুতের চাহিদা ১৮ মেগাওয়াট, আমাদের দেয়া হচ্ছে ১৪ মেগাওয়াট। সন্ধ্যাকালীন সময় ৬ হতে রাত্রী ১২টা পর্যন্ত লোডশেডিং আওতায় পড়ছে। গ্যাস উৎপাদন কম হওয়ার কারণে সারাদেশে বিদ্যুত উৎপাদন কম হচ্ছে। যার কারনে এই সমস্যা হচ্ছে। তিনি আশা প্রকাশ করেন অচিরেই এই সমস্যার সমাধান হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ