Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

রাতের আঁধারে নালা নির্মাণ পানিতেই সিসি ঢালাই

তাজউদ্দীন, লোহাগাড়া (চট্টগ্রাম) থেকে | প্রকাশের সময় : ৯ এপ্রিল, ২০২২, ১২:১২ এএম

চট্টগ্রামের লোহাগাড়া সদরের আলুরঘাট রোডের নির্মাণাধীন নালায় জমে থাকা পানি নিষ্কাশন না করে রাতের আঁধারে নালার কাজে ঢালাই দেওয়ার অভিযোগ উঠেছে।

সরেজমিনে দেখা যায়, রাতে কয়েক জন শ্রমিক দ্বারা লোহাগাড়া সদরের আলুরঘাট রোড়ের পাশে নির্মাণাধীন নালায় জমে থাকা পানিতে ঢালাইর কাজ করা হচ্ছে। এ সময় নালায় জমে থাকা পানি দেখা যায়। নালায় জমে থাকা পানি নিষ্কাশন না করে রাতের আঁধারে কেন ঢালাই দেয়া হচ্ছে জানতে চাইলে শ্রমিকরা কোন জবাব দিতে পারেননি। তাছাড়া স্থানীয়রা অতি নিম্নমানের কাজের অভিযোগ তোলেছেন।

এ ব্যাপারে ঠিকাদার মিনহাজকে ফোনে পাওয়া যায় নি। স্থানীয় ড্রাইভার ইসমাইল বলেন, আমি এক সপ্তাহ পর্যন্ত পানি বন্ধ রেখেছিলাম, তখন কোন কাজ করেনি। এক সপ্তাহ পর পানির পরিমান আটকে রাখতে না পেরে ছেড়ে দেওয়ার পর আবার কাজ শুরু করেছে। কিন্তুু ঠিকাদার এ ব্যাপারে ইসমাইলকে বলেন, শ্রমিকরা না আসায় ঐ দিনগুলোতে কাজ করা সম্ভব হয়নি।

লোহাগাড়া উপজেলা নির্বাহী প্রকৌশলী (এলজিইডি) ইফরাদ বিন মুনির জানান, বিষয়টি আমি জেনেছি। ওই ঠিকাদারকে কাজ বন্ধ করতে চিঠি দেয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ