Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মাদরাসা শিক্ষককে হত্যা চেষ্টার প্রতিবাদে জমিয়াতুল মোদার্রেছীনের মানববন্ধন

ভোলা জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৮ এপ্রিল, ২০২২, ১২:০৪ এএম

ভোলার লালমোহন ভেদুরিয়া সেরাজিয়া ফাজিল (ডিগ্রি) মাদরাসার সিনিয়র আরবী প্রভাষক মাওলানা মো. বশির উল্যাহকে হত্যা চেষ্টার প্রতিবাদে মানববন্ধন করা করেছে লালমোহন জমিয়াতুল মোদার্রেছীন। গতকাল বৃহস্পতিবার দুপুরে লালমোহন চৌরাস্তার মোড়ে বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন লালমোহন উপজেলা শাখার উদ্যোগে মানববন্ধন করা হয়।
বাংলাদেশ জমিয়াতুল মোদারের্ছীন লালমোহন উপজেলা শাখার সভাপতি ও লালমোহন ইসলামিয়া কামিল মাদরাসার প্রিন্সিপাল মাওলানা মো. মোশাররফ হোসেনর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন লালমোহন উপজেলা শাখার সাধারণ সম্পাদক ও চতলা হাসেমিয়া কামিল মাদরাসার প্রিন্সিপাল মাওলানা মো. আবু জাফর, বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন লালমোহন উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক মো. আল আমিন, সিনিয়র সহ-সভাপতি মো. হোসেন, ভেদুরিয়া সেরাজিয়া ফাজির মাদরাসার প্রভাষক মো. শফিউল্যাহ, দ্বীপশিখা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. ইব্রাহীম, বাংলাদেশ বেসরকারি তৃতীয় শ্রেণির কর্মচারী পরিষদের লালমোহন শাখার সভাপতি মো. শাহাবুদ্দিন মিয়া প্রমুখ।
মানববন্ধনে বক্তরা তাদের বক্তব্যে আপরাধীদের দ্রুত গ্রেফতার করে আইন অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার দাবি জানান। এ বিষয়ে লালমোহন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাকসুদুর রহমান মুরাদ জানান, মাদরাসা শিক্ষকের উপর হামলার প্রতিবাদে তার ভাই বাদী হয়ে মামলা দায়ের করেছে। আসামি গ্রেফতারের চেষ্টা চলছে।
উল্লেখ্য গত বুধবার সকালে ভেদুরিয়া সেরাজিয়া ফাজিল (ডিগ্রি) মাদরাসার সামনে সামান্য কথা কাটাকাটির জের ধরে এলাকার ছবিরুল হক, ফকরুল আলম লিটন, স্থানীয় ইউপি সদস্য শাহে আলম মেম্বার, বজলু, নান্নুর নেতৃত্বে দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে প্রভাষক মাওলানা মো. বশির উল্যাহকে বেদম প্রহার করে। পরে স্থানীয়রা বশির উল্যাহকে উদ্ধার করে লালমোহন স্বাস্থকমপ্লেক্সে ভর্তি করলে কর্তব্যরত ডাক্তার তাকে উন্নত চিকিৎসার জন্য ভোলা সদর হাসপাতালে প্রেরণ করেন। এদিকে প্রতিবাদ ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন জেলা জমিয়াতুল মোদার্রেছীনের সাধারণ সম্পাদক ভোলা কামিল মাদরাসার উপাধ্যক্ষ মাওলানা মোবাশ্বিরুল হক নাঈমসহ জেলা জমিয়াতুল মোদার্রেছীনের নেতৃবৃন্দ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ