Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ভোমরা বন্দরে আমদানিকারককে জরিমানা

সাতক্ষীরা জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৮ এপ্রিল, ২০২২, ১২:০৪ এএম

মিথ্যা ঘোষণা দিয়ে ভারত থেকে সাতক্ষীরার ভোমরা স্থলবন্দরে মালামাল আমদানি করার অপরাধে এক আমদানিকারককে প্রায় ৩৫ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। খুলনা বিভাগীয় ভ্যাট কমিশনারেট এই জরিমানা করেন বলে গতকাল বৃহস্পতিবার দুপুরে জানা গেছে। বড় অংকের এই জরিমানা সোনালী ব্যাংকের মাধ্যমে পরিশোধ করার পর জব্দকৃত মালামাল আমদানিকারককে ফেরত দেওয়া হবে। জানা যায়, বগুড়ার মেসার্স সোনালী ট্রেডার্স মিথ্যা ঘোষণা দিয়ে ২৪ টন কমলা লেবুর সাথে ১০৫৩টি থ্রি-পিস ও ১৫৬.২৬ কেজি ইমিটেশন সামগ্রী আমদানি করে ভারত থেকে।
গত ৪ এপ্রিল বন্দরে মালামাল আনলোডের সময় সামরিক গোয়েন্দা সংস্থা ডিজিএফআইয়ের সদস্যরা বিষয়টি জানতে পেরে সেটি আটক করেন। এরপর খুলনা কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট এর ডেপুটি কমিশনার মোহাম্মদ মারুফুর রহমান আমদানিকারককে গতকাল এই জরিমানা করেন। ভোমরা স্থলবন্দরের এলসি স্টেশনের সহকারী রাজস্ব কর্মকর্তা মো. নাইমুল ইসলাম জরিমানার বিষয়টি নিশ্চিত করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ