Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

খুলনার মানুষ পাচ্ছেন টিসিবির ন্যায্যমূল্যের পণ্য

খুলনা ব্যুরো : | প্রকাশের সময় : ৭ এপ্রিল, ২০২২, ৯:২০ পিএম

মাহে রমজানে খুলনা মহানগরী ও জেলার ১ লাখ ৯১ হাজার ৭১৬ মানুষ টিসিবির ন্যায্যমূল্যের পণ্য পাচ্ছেন। ইতিমধ্যে ১০৫ জন ডিলারের মাধ্যমে পণ্য বিক্রি শুরু হয়েছে। ফ্যামিলি কার্ডের মাধ্যমে ক্রেতারা পণ্য কিনছেন। প্রাক-রমজান এবং পবিত্র রমজান উপলক্ষ্যে নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য সহনীয় পর্যায়ে রাখতে সারা দেশে প্রধানমন্ত্রীর কার্যালয় ও বাণিজ্য মন্ত্রণালয়ের নির্দেশনায় এ কার্যক্রম চলমান রয়েছে।
সূত্র জানায়, প্রথম পর্যায়ে ২০ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত ২ কেজি চাল, ২ কেজি ডাল ও ২ লিটার তেল বিক্রি করা হয়েছে। দ্বিতীয় পর্যায়ে গতকাল বৃহস্পতিবার (৭ এপ্রিল) বিক্রি শুরু হয়েছে। যা ২০ এপ্রিল পর্যন্ত চলবে। রমজান উপলক্ষে প্রতি কেজি চিনি ৫৫ টাকা, ডাল ৬৫ টাকা, সয়াবিন তেল ১১০ টাকা প্রতি লিটার এবং ছোলা প্রতি কেজি ৫৫ টাকা করে বিক্রি হচ্ছে। একটি ফ্যামিলি কার্ডের বিপরীতে প্রতিটি পণ্য সর্বোচ্চ ২ কেজি করে কেনা যাবে। সমগ্র কার্যক্রম তত্ত¡াবধায়ন করছে খুলনা জেলা প্রশাসন।
টিসিবি খুলনার প্রধান রবিউল ইসলাম বলেন, প্রাক-রমজান এবং পবিত্র রমজান উপলক্ষ্যে নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য সহনীয় পর্যায়ে রাখতে সমগ্র বাংলাদেশে এক কোটি সীমিত আয়ের মানুষের মধ্যে টিসিবি’র পণ্য সামগ্রী ন্যায্যমূল্যে বিক্রি করা হচ্ছে। খুলনা মহানগরীতে ৫৯ জনসহ সমগ্র জেলায় ১০৫ জন ডিলার পণ্য বিক্রি করছেন। কোনো ডিলারের পণ্য বিক্রি কম হলে, বাকী পণ্য সেই দিনের মধ্যেই বিক্রি করার নির্দেশ দেয়া হয়েছে। এক্ষেত্রে কার্ড না থাকলেও গরীব দুস্থদের মাঝে তা বিক্রি করা হবে। এক্ষেত্রে রেজিস্ট্রারে তথ্য সংগ্রহ করে রাখা হচ্ছে।
খুলনা জেলা প্রশাসক মনিরুজ্জামান তালুকদার জানান, জেলা প্রশাসনের তত্ত¡াবধায়নে খুলনায় দ্বিতীয় ধাপে গতকাল বৃহস্পতিবার থেকে টিসিবি’র পণ্য সরবরাহ কার্যক্রম শুরু হয়েছে। পূর্বে প্রস্তুতকৃত ফ্যামিলি কার্ডের মাধ্যমে সীমিত আয়ের মানুষ টিসিবি’র পণ্য কিনছেন। খুলনা মহানগর ও জেলার ১ লাখ ৯১ হাজার ৭১৬ মানুষ এ সুবিধা পাবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ