Inqilab Logo

রোববার, ০৯ জুন ২০২৪, ২৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ০২ যিলহজ ১৪৪৫ হিজরী

বরেন্দ্র অঞ্চলে পানি অব্যবস্থাপনায় দোষীদের বিচার দাবিতে মানববন্ধন

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ৭ এপ্রিল, ২০২২, ৯:১৭ পিএম

বরেন্দ্র অঞ্চলে পানি ব্যবস্থাপনায় ও কৃষি জমি ব্যবহারে সুশাসন প্রতিষ্ঠা, পানির জন্য দুই উপজাতি কৃষকের আত্মহত্যায় প্ররোচনাকারি পাম্প ড্রাইভার সাখাওয়াতসহ বরেন্দ্র উন্নয়ন কতৃপক্ষের শীর্ষ কর্মকর্তাদের বিচার দাবি করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকালে এনজিও এ্যসোসিয়েশন অব বাংলাদেশ এডাব রাজশাহী চ্যাপ্টারের উদ্যোগে আয়োজিত মানববন্ধন এবং পথ সভায় এই দাবি জানানো হয়।
রাজশাহী চ্যপ্টার আহবায়ক জালাল উদ্দিনের সভাপিত্বে বক্তব্য রাখেন জাতীয় উপজাতি পরিষদ কেন্দ্রীয় ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক গণেশ মার্ডি, রুলফাউ এর নির্বাহী পরিচালক আফজাল হোসেন, আসাউস পরিচালক রাজকুমার সাও, খেলাঘর জেলা সভাপতি ডা. এফএমএ জাহিদ, সনাক সদস্য এভারিস্ট হেমব্রম, নিস্কিৃতি পরিচালক এসকেএল লালন, এডাব রাজশাহী সদস্য সচিব আবুল বাসার পল্টু, কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য রুপন কুমার দত্ত এবং পরিবর্তন পরিচালক রাশেদ রিপন।
বক্তারা বলেন, সা¤প্রতিক সময়ে বিএমডিএ কতৃপক্ষ পুরোপুরি পানি ব্যবসায় নেমে পড়েছে। তারা কৃষকদের জন্য এক নিয়ম এবং কর্পোরেট কোম্পানির জন্য আর এক নিয়ম চালু করেছে। এই এলাকায় প্রান- সেজানসহ বিভিন্ন কারখানায় এবং চাল কলের জন্য ব্যাপকভাবে পানি উত্তোলন করা হচ্ছে। সেদিকে কতৃপক্ষের নজর নেই। তারা কৃষকের সেচের পানিতে কড়াকড়ি করছে। বরেন্দ্র এলাকায় ব্যপকভাবে সাব মার্সিবল পাম্প বসানো হচ্ছে। এটি এই অঞ্চলের জন্য বড় বিপর্যয় ডেকে আনবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ