Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খাবারের বর্ধিত মূল্য প্রত্যাহারের দাবি রাবি শিক্ষার্থীদের

রাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ এপ্রিল, ২০২২, ৯:১১ পিএম

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) হলের ডাইনিং, ক্যান্টিনে খাবারের বর্ধিত মূল্য প্রত্যাহারসহ একাধিক দাবিতে মানববন্ধন করেছেন বিশ্ববিদ্যালয়ের প্রগতিশীল ছাত্রসংগঠনের নেতাকর্মীরা। বৃহস্পতিবার (০৭ মার্চ) বেলা সাড়ে ১১ টায় বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় লাইব্রেরির সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে শাহরিয়ার খন্দকার আলীর সঞ্চালনায় বিশ্ববিদ্যালয়ের ছাত্র ইউনিয়নের সভাপতি শাকিলা খাতুন বলেন, বিশ্ববিদ্যালয়ের ক্যান্টিনে খাবারের মান না বাড়িয়ে টাকার মান বাড়ানো প্রশাসনের একদমই ঠিক হয়নি। এটা সংশোধন করার জন্য প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি। তিনি আরো বলেন, ছাত্রলীগ নামক একটা সন্ত্রাসী দল বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে ও গেস্ট রুমে তাদের যে দৌরাত্ম্য তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। এ সময়ে তিনি ডিজিটাল নিরাপত্তা আইনকে বাক স্বাধীনতা রুদ্ধ করার অভিনব অস্ত্র বলে আখ্যা দেন।

সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সভাপতি রিদম শাহরিয়ার বলেন, ডিজিটাল নিরাপত্তা আইন ক্ষমতাসীন দলের গদি টিকিয়ে রাখার ষড়যন্ত্রমূলক আইন। যারা সত্য ও ন্যায়ের কথা বলে তাদের উপর এই আইন প্রয়োগ করা হয়ে থাকে। যার বলি হয়েছেন এই বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষকও।

এছাড়াও ক্যান্টিনের বকেয়া টাকা না দিতে পেরে কুয়েট শিক্ষার্থী অন্ত রায় এর আত্মহত্যার পেছনে বিশ্ববিদ্যালয়টির প্রশাসনকে দায়ি করে প্রতিবাদ জানায় তারা এবং যশোর সদরের মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রবিউল ইসলামকে হুমকিদাতা যুবলীগ নেতা মাজহারুল ইসলামকে দ্রুত গ্রেফতার করার জোরালো দাবি জানানো হয় ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ