Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

খুলনায় ইফতারের ৭ দোকানকে জরিমানা

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ৭ এপ্রিল, ২০২২, ৮:২০ পিএম

খুলনা মহানগরীর ইফতারের দোকানসমূহে স্বাস্থ্যকর পরিবেশ নিশ্চিতকরণ এবং মানসম্মত ইফতারের ক্রয়-বিক্রয় মনিটরিংয়ের উদ্দেশ্যে মোবাইল কোর্টের অভিযান পরিচালিত হয়। এ সময় ৭টি মামলায় ১৯ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয় অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট দেবাশীষ বসাক এবং অপ্রতিম কুমার চক্রবর্তী।

মোবাইল কোর্ট পরিচালনাকালে নগরীর বিভিন্ন পয়েন্টে ইফতারের দোকানসমূহে স্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি করা হচ্ছে কী না, সাজিয়ে রাখা খাবার যথাযথভাবে ঢেকে রাখা হয়েছে কী না, ফুটপাথ দখল করে ইফতারের দোকান বসানো হয়েছে কী না, স্বাস্থ্যসম্মত মোড়কে ও মানসম্মত প্রক্রিয়ায় খাবার বিক্রয় করা হচ্ছে কী না এসব বিষয় তদারকি করা হয়।

এসময় মোট ৭টি মামলায় ১৯ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়। মানসম্মত ও স্বাস্থ্যকর পরিবেশ বজায় রাখার জন্য দোকানীদের যথাযথ নির্দেশ দেন কর্তব্যরত এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটগণ।

জনস্বাস্থ্য নিশ্চিতকল্পে এবং খাদ্যের নিরাপত্তা বজায় রাখতে পুরো রমজান মাসেই মোবাইল কোর্টের এরূপ অভিযান অব্যাহত থাকবে বলেও জানানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ