Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

বরিশাল শিক্ষা বোর্ডের পরিক্ষা নিয়ন্ত্রকসহ ৭ কর্মকর্তা-কর্মচারীর সম্পদ বিবরণী জমা দিতে বলেছে দুদক

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ৭ এপ্রিল, ২০২২, ৪:০৫ পিএম

বরিশাল শিক্ষা বোর্ডের ৭ কর্মকর্তা-কর্মচারীকে জিজ্ঞাসাবাদ শেষে তাদের সম্পদ বিবরণী জমা দিতে বলেছে দুদক। এই সাত কর্মকর্তা-কর্মচারী হচ্ছেন, পরীক্ষা নিয়ন্ত্রক অরুণ কুমার গাইন, সহকারী পরীক্ষা নিয়ন্ত্রক এ কে আজাদ ফারুক, উচ্চমান সহকারী সুজাতা স্বর্ণকার, অফিস সহকারী গোবিন্দ চন্দ্র পাল ও মনির হোসেন এবং দৈনিক মজুরিভিত্তিক কর্মচারী শংকর মিত্র ও নিতাই পাল।
বরিশাল শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মো. ইউনুস সাংবাদিকদের বলেছেন, ওই ৭ কর্মকর্তা-কর্মচারীকে উত্তরপত্র কেলেঙ্কারি অভিযোগে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। তাদের কাছে সম্পদ বিবরণীও চাওয়া হয়েছে। দুদক বরিশাল সমন্বিত কার্যালয়ের সহকারী পরিচালক রাজ কুমার সাহা সাংবাদিকদের জানান, গত ১৪ মার্চ পৃথক পৃথক চিঠির মাধ্যমে বোর্ডের ওই ৭ কর্মকর্তা-কর্মচারীকে ২৩ মার্চ বরিশাল দুদক কার্যালয়ে হাজির থাকতে বলা হয়েছিল। তারা ওই দিন হাজির হয়ে তাদের বক্তব্য দিয়েছেন।
২০১৮ সালে এইচএসসি পরীক্ষায় উত্তরপত্র জালিয়াতির ঘটনায় বোর্ড কর্তৃপক্ষের দায়ের করা একটি মামলা এখন দুদক তদন্ত করছে।এর আগে মামলাটি তদন্তের দায়িত্বে ছিল সিআইডি। জিজ্ঞাসাবাদ করা হয়েছে এমন একাধিক কর্মচারী নাম প্রকাশ না করার শর্তে বলেন, ‘আমরা সম্পদের বিবরণী জমা দেওয়ার জন্য দুদকে কয়েকদিন সময় চেয়েছি।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ