Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রামেক হাসপাতালে বসানো হলো দেশের সবচেয়ে বড় অক্সিজেন ট্যাংক

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ৭ এপ্রিল, ২০২২, ১১:৩১ এএম

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে রোগীদের জন্য ১০ হাজার লিটারের স্থানেই স্থাপন করা হয়েছে ৩০ হাজার লিটারের একটি অক্সিজেন ট্যাংক। দেশের আর কোন হাসপাতালে এত বড় অক্সিজেন ট্যাংক নেই। গতকাল আনুষ্ঠানিকভাবে এটির উদ্বোধন করা হয়। এ সময় হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী, নিবিড় পরিচর্যা কেন্দ্রের (আইসিইউ) ইনচার্জ ডা. আবু হেনা মোস্তফা কামালসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।
হাসপাতাল কর্তৃপক্ষ বলছে, রোগীদের চিকিৎসায় রামেক হাসপাতালে ইতিপূর্বে ১০ হাজার লিটারের মেডিকেল অক্সিজেন ট্যাংক থাকলেও করোনা মহামারীকালীন সময়ে অক্সিজেনের গুরুত্ব বেড়ে যায়। এ সময় শ্বাসকষ্টের রোগীদের অক্সিজেন সরবরাহ করতে গিয়ে রীতিমতো হিমশিম খেতে হয়। তাই অক্সিজেনের সরবরাহ স্বাভাবিক রাখতে হাসপাতালে পুরনো ১০ হাজার লিটারের অক্সিজেন ট্যাংকটির স্থানেই ৩০ হাজার লিটারের নতুন ট্যাংক বসানো হলো। ১ হাজার ২৫০ বেডের এই হাসপাতালটির বিভিন্ন ওয়ার্ডের বেডগুলোতে চিকিৎসাধীন রোগীদের অক্সিজেন সরবরাহ দেওয়া হচ্ছে এখানে থেকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ