Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

খুলনায় ইজিবাইক চালক হত্যা মামলায় ৪ জনের যাবজ্জীবন

খুলনা ব্যুরো : | প্রকাশের সময় : ৭ এপ্রিল, ২০২২, ১২:০১ এএম

খুলনা মহানগরীর লবনচরা থানা এলাকায় ইজিবাইক চালক মেহেদী হাসান রাব্বি হত্যা মামলায় ৪ জনকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। গতকাল বুধবার দুপুরে খুলনার জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনালের বিচারক সাইফুজ্জামান হিরো এ রায় ঘোষণা করেন। লবনচরা বোখারীপড়া এলাকার মো. বাবু হোসেন ওরফে বাবু, দক্ষিণ লবনচরা মদিনাবাদ এলাকার মো. জাহিদুল ইসলাম নয়ন, মাথাভাঙ্গা মোহম্মাদীয়া জামে মসজিদ রোডের মো. ফয়সাল হাওলাদার ও দারোগার লিজ এলাকার মো. আবু রায়হান। রায় ঘোষণার সময় আসামি রায়হান বাদে বাকী সবাই পলাতক ছিল।
রাষ্ট্রপক্ষের আইনজীবী আরিফ মাহমুদ লিটন জানান, নিহত মেহেদী হাসান রাব্বি নগরীর গল্লামারী এলাকার ফল ব্যবসায়ী মো. আ. রহিম ব্যাপারীর বড় ছেলে। রাব্বি তার বাবার ব্যবসায় দেখাশুনা করত এবং মাঝেমধ্যে ভাড়ায় ইজিবাইক চালাত। ২০১৮ সালের ১০ আগস্ট সন্ধ্যার দিকে ইজিবাইক নিয়ে সাচিবুনিয়া কৈয়া বাজারের দিকে যাত্রীসহ রওনা হয়। রাত হয়ে গেলেও সে আর বাড়িতে ফেরেনি। পর দিন সকালের দিকে রাব্বির বাবা স্থানীয়দের কাছে জানতে পারেন লবনচরা থানাধীন এসএসআর স্কুল ও কুয়েত মসজিদ সংলগ্ন স্থানে এক যুবকের লাশ পড়ে আছে। এমন সংবাদের ভিত্তিতে সেখানে গিয়ে তার ছেলের লাশ শনাক্ত করেন। পরে তিনি বাদী হয়ে অজ্ঞাত আসামিদের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেন। মামলার পর ১৩ আগস্ট পুলিশ ছোটবান্দা খান বাহাদুর সড়কে হাওলাদার রাইস মিলের ভেতর থেকে ছিনতাই হওয়া ইজিবাইক উদ্ধার করে। পরে ওই এলাকা থেকে হত্যা মামলার সন্দেহভাজন আসামি হিসেবে সোহেল, মো. বাবু হেসেন, মো. জাহিদুল ইসলাম নয়ন, মো. ফয়সাল ও মো. আবু রায়হানকে আটক করে পুলিশ। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা হত্যাকাণ্ডের কথা স্বীকার করে পুলিশকে জানায়, ইজিবাইক ছিনতাইয়ের উদ্দেশ্যে রাব্বির গাড়ি ভাড়া করে নির্জন স্থানে নিয়ে গিয়ে ইজিবাইক থেকে নামানো হয় রাব্বিকে। বাধা দিলে মো. ফয়সাল হাওলাদার তার পরিহিত প্যান্টের বেল্ট খুলে শ্বাসরোধ করে হত্যা করে রাব্বিকে। ২০১৯ সালের ৩১ জানুয়ারি লবনচরা থানার এসআই নাসির উদ্দিন মোল্লা আদালতে অভিযোগপত্র দাখিল করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ