Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খুলনায় শ্রমিকদের মানববন্ধনে পুলিশের লাঠিচার্জ, আটক ৫

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ৬ এপ্রিল, ২০২২, ৭:৫২ পিএম

খুলনা মহানগরীতে পাটকল শ্রমিকদের মানববন্ধনে লাঠিচার্জের অভিযোগ উঠেছে পুলিশের বিরুদ্ধে। এছাড়া ঘটনাস্থল থেকে পাঁচজন পাটকল শ্রমিককে আটক করেছে পুলিশ।

আজ বুধবার দুপুর সাড়ে ১২ টার দিকে নগরীর খানজাহান আলী থানার আটরা-গিলাতলা এলাকায় এ ঘটনা ঘটে। পাটকল রক্ষায় সম্মিলিত নাগরিক পরিষদের সদস্য মো: নাসিম বলেন, ‘বন্ধকৃত রাষ্ট্রায়ত্ত পাটকল সরকারী ব্যবস্থাপনায় চালু ও ঈদের পূর্বে বকেয়া পাওনা পরিশোধের দাবিতে শ্রমিকরা মানববন্ধন করছিল। এ সময়ে পুলিশ এসে তাদের ওপর লাঠি চার্জ করে। পরে সেখান থেকে পাঁচ জনকে আটক করে নিয়ে যায়।’

আটকরা হলেন, পাট-সূতা শ্রমিক কর্মচারী সংগ্রাম পরিষদের খুলনা যশোর অঞ্চলে আহ্বায়ক হারুন অর রশিদ মল্লিক, শ্রমিক নেতা আব্দুর রশিদ, আমিনুল ইসলাম, আব্দুল মজিদসহ ৫ জন।

এ প্রসঙ্গে জানতে চাইলে খান জাহান আলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বলেন, ‘কয়েকজন শ্রমিককে আটক করা হয়েছে। তাদের মানববন্ধনের অনুমতি ছিল না। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে কি-না সে ব্যাপারে পরে সিদ্ধান্ত নেওয়া হবে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ