Inqilab Logo

বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আলফাডাঙ্গায় ভুয়া ডাক্তারের তিন মাসের কারাদণ্ড

ফরিদপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ এপ্রিল, ২০২২, ৭:৩৭ পিএম

ফরিদপুরের আলফাডাঙ্গায় মোঃ. মামুন-অর-রশিদ নামে এক ভুয়া ডাক্তারকে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রফিকুল হক।

বুধবার (৬ এপ্রিল) বেলা ১টার দিকে উপজেলা সদর বাজারের শরীফ মেডিকেল হল এন্ড ডেন্টাল কেয়ারে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করেন। সেখানেই ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ডের রায় দেন তিনি। দণ্ডপ্রাপ্ত ওই ভুয়া ডাক্তার পার্শ্ববর্তী বোয়ালমারী উপজেলার দেউলি গ্রামের হারুন-অর-রশিদের ছেলে।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, মোঃ. মামুন-অর-রশিদ বাংলাদেশ মেডিকেল ও ডেন্টাল কাউন্সিল (বিএমডিসি) এর সনদ ব্যতীত রোগী ব্যবস্থাপত্রে নিজের নামের আগে ডাক্তার লিখেন। এতে সেবাগ্রহীতার অর্থ, স্বাস্থ্য ও জীবনহানির আশঙ্কা সৃষ্টি করায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ২০০৯ এর ৫৩ ধারা অনুযায়ী তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

আলফাডাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রফিকুল হক জানান, 'শরীফ মেডিকেল হল এন্ড ডেন্টাল কেয়ারের মালিক মোঃ. মামুন-অর-রশিদ ডাক্তার পরিচয় দিয়ে ডাক্তার সেজে মানুষের সঙ্গে প্রতারণা করে আসছে। সেইসাথে ডেন্টাল ব্যবসার আড়ালে দীর্ঘদিন ধরে অবৈধ বাত-ব্যথার ঔষুধ বিক্রি করে আসছিল। তাই ডাক্তার সেজে মানুষের সঙ্গে প্রতারণা করার দায়ে তাকে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।'



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ