Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দুই স্কুলছাত্রী অপহরণের দায়ে নারীর ১৪ বছরের কারাদন্ড

রংপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ এপ্রিল, ২০২২, ৭:১০ পিএম

রংপুরের কাউনিয়ায় দুই স্কুলছাত্রীকে অপহরণের দায়ে স্বপ্না রানী ওরফে লাইজু বেগম নামের এক নারীর ১৪ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। সেই সঙ্গে পাঁচ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও একমাসের কারাদণ্ড দিয়েছেন বিজ্ঞ বিচারক।

আজ বুধবার দুপুরে রংপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩-এর বিজ্ঞ বিচারক এম আলী আহমেদ এ আদেশ দেন। রায় ঘোষণার সময় আসামি পলাতক ছিলেন। দন্ডিত স্বপ্না রানী ওরফে লাইজু বেগম রংপুরের মিঠাপুকুর উপজেলার পদাগঞ্জ এলাকার বকশিপাড়ার শওকত আলীর মেয়ে।

মামলা ও আদালত সূত্রে জানা গেছে, ২০১০ সালের ৫ আগস্ট কাউনিয়া উপজেলার ধর্মেশ্বর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণির দুই শিক্ষার্থী শাহিনা (৭) ও তার চাচাতো বোন জিনাত জাহানকে (৭) স্কুলে যাওয়ার পথে অপহরণ করেন স্বপ্না। অপহরনের পর দাদের দু’জনকে নিয়ে যাওয়ার সময় এলাকাবাসী দুই শিশুসহ স্বপ্না রানীকে আটক করেন। পরে তাকে থানায় হস্তান্তর করা হয়।

এ ঘটনায় শাহিনার বাবা ফেরদৌস বাদী হয়ে ঘটনার দিনই কাউনিয়া থানায় একটি অপহরণ মামলা করেন। মামলায় স্বপ্নাকে একমাত্র আসামি করা হয়। পরে তিনি জামিনে মুক্তি পান এবং পলাতক থাকেন।

মামলায় মোট ১৩ জন সাক্ষ্য দেন। স্বপ্না রানী জামিন নেয়ার পর থেকে পলাতক থাকায় সরকার পক্ষ মামলাটি পরিচালনা করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ